নিজস্ব প্রতিবেদক

  ২৯ জুলাই, ২০২১

শিগগিরই অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ শুরু

দেশে শিগগিরই অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার দ্বিতীয় ডোজ প্রয়োগ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত করোনা বুলেটিনে এই তথ্য জানান অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

নাজমুল ইসলাম আরো বলেন, অক্সফোর্ডের টিকা কার্যক্রম আমরা শুরু করেছিলাম কিন্তু মাঝখানে টিকা সরবরাহের কারণে বন্ধ করে দেওয়া হয়। বর্তমানে বন্ধুপ্রতিম জাপানের কাছ থেকে কিছু টিকা পেয়েছি। আশা করছি শিগগিরই টিকা কার্যক্রম শুরু করতে পারব।

দীর্ঘদিন আগে টিকা এলেও এখনো কার্যক্রম শুরু না হওয়ার কারণ জানতে চাইলে নাজমুল ইসলাম বলেন, অভ্যন্তরীণ প্রক্রিয়া সংক্রান্ত কারণে আমরা এখনো শুরু করতে পারছি না। অপেক্ষা করছি আরো কিছু টিকা আসার। তবে আপনাদের আশ্বস্ত করতে পারি, অল্প সময়ের মধ্যেই এই কার্যক্রম শুরু হয়ে যাবে।

তিনি আরো বলেন, সরকারের বহুমুখী পদক্ষেপের কারণে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার আরো কিছু টিকা কিছুদিনের মধ্যেই পেয়ে যাব। দ্বিতীয় ডোজের টিকা নিয়ে শঙ্কায় থাকাদের আশঙ্কা অল্পদিনের মধ্যেই শেষ হবে বলে আশা করছি।

স্বাস্থ্য অধিদপ্তরের এই মুখপাত্র বলেন, করোনা সংক্রমণ থেকে প্রতিটি মানুষ যতদিন না সুরক্ষিত হবে ততদিন আমরা কেউই শঙ্কামুক্ত নই। তাই সবাইকেই সংক্রমণ মোকাবিলায় এগিয়ে আসতে হবে। আর সুরক্ষার অন্যতম হাতিয়ার টিকা। এছাড়াও মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলাসহ সব ধরনের চেষ্টা আমাদের চালিয়ে যেতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close