নিজস্ব প্রতিবেদক

  ১৮ সেপ্টেম্বর, ২০২০

ঢাকার ৩ হাসপাতালে করোনা চিকিৎসা বন্ধ

রোগী না থাকায় ঢাকা মহানগর হাসপাতাল, লালকুঠি হাসপাতাল এবং বসুন্ধরা কোভিড-১৯ হাসপাতালের করোনাভাইরাসের রোগীদের চিকিৎসাসেবা কার্যক্রম বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এসব হাসপাতালে এখন থেকে সাধারণ রোগীদের চিকিৎসা দেওয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্যসেবা বিভাগের চিঠিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে। এতে বলা হয়েছে, ‘করোনাভাইরাস সংকট মোকাবিলায় কোভিড-১৯ সংক্রমিত রোগীদের চিকিৎসার প্রয়োজনে এই তিনটি হাসপাতালকে কোভিড ডেডিকেটেড ঘোষণা করা হয়েছিল। ‘বর্তমানে এসব হাসপাতালে সাধারণ এবং আইসিইউ বেডে একেবারেই রোগী না থাকা এবং রোগী কমে যাওয়ায় কার্যক্রম বাতিল করা হয়েছে। এসব হাসপাতালে এখন থেকে প্রয়োজনে সাধারণ রোগীদের চিকিৎসাসেবা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।’

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর বিভিন্ন বেসরকারি হাসপাতালকে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এসব হাসপাতালে চিকিৎসায় অর্থ, জনবল-যন্ত্রপাতি সরকারই দিচ্ছিল।

তবে এখন এসব হাসপাতালে রোগীর সংখ্যা কমে আসায় স্বাস্থ্য মন্ত্রণালয় ১২টি হাসপাতালে কোভিড-১৯ সেবা কার্যক্রম বাতিলের পরিকল্পনা করেছে। প্রথমে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসা কার্যক্রম বাতিল করা হয়। গতকাল বৃহস্পতিবার আরো তিনটির বাতিল হলো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close