চাকরি ডেস্ক

  ২০ সেপ্টেম্বর, ২০১৯

মানবিক সাহায্য সংস্থা নেবে ৪৯৪ কর্মী

মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটির সনদপ্রাপ্ত মানবিক সাহায্য সংস্থা (এমএসএস) ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনায় বিভিন্ন পদে ৪৯৪ জন কর্মী নেবে।

পদ ও যোগ্যতা

প্রগ্রাম ম্যানেজার ২ জন, জোনাল ম্যানেজার ৫ জন, প্রগ্রাম অফিসার ২ এবং এরিয়া ব্যবস্থাপক পদে সুযোগ পাবে ১০ জন। শাখা ব্যবস্থাপক ২৫ জন, শাখা হিসাবরক্ষক ৫০ জন এবং কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার (সিডিও) পদে নেওয়া হবে ৪০০ জন। প্রগ্রাম ম্যানেজার, জোনাল ম্যানেজার, প্রগ্রাম অফিসার এবং এরিয়া ব্যবস্থাপক পদে আবেদনের যোগ্যতা যেকোনো বিষয়ে স্নাতকোত্তর। সব পদেই ঋণ কার্যক্রমে সমপদে দুই বছরের অভিজ্ঞতাসহ মাঠপর্যায়ের ঋণ কার্যক্রমে ন্যূনতম আট বছরের অভিজ্ঞতা থাকতে হবে। এরিয়া ব্যবস্থাপক পদে সুপারভিশন এবং মনিটরিং পদে চার বছরের বাড়তি অভিজ্ঞতা লাগবে। প্রগ্রাম ম্যানেজার পদের বয়স সর্বোচ্চ ৪৫ বছর, জোনাল ম্যানেজার সর্বোচ্চ ৪২ বছর এবং প্রগ্রাম অফিসার ও এরিয়া ব্যবস্থাপক পদের বয়স সর্বোচ্চ ৪০ বছর।

শাখা ব্যবস্থাপক পদের যোগ্যতা স্নাতকোত্তর। সঙ্গে ঋণ কার্যক্রমে দুই বছরের অভিজ্ঞতা। এ পদে স্নাতক পাস প্রার্থীদের তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স ৩৮ বছর। শাখা হিসাবরক্ষক পদে বাণিজ্য বিভাগ থেকে স্নাতক বা স্নাতকোত্তর পাস হতে হবে। বয়স ৩২ বছর। কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার (সিডিও) পদেও স্নাতক বা স্নাতকোত্তর পাস হতে হবে। বয়স ৩২ বছর। এরিয়া ব্যবস্থাপক ও শাখা ব্যবস্থাপক পদে মোটরসাইকেল এবং কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার পদে বাইসাইকেল চালানো জানা থাকতে হবে। সব পদেই কম্পিউটারে কাজ জানা আবশ্যক। প্রার্থীকে দেশের যেকোনো স্থানে কাজ করার মানসিকতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া

‘নির্বাহী পরিচালক’ মানবিক সাহায্য সংস্থা (এমএসএস), ২৯ পশ্চিম পান্থপথ (চতুর্থ তলা), ঢাকা-১২০৫ বরাবর আবেদন করতে হবে। প্রার্থীর পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের ছবিসহ প্রগ্রাম ম্যানেজার, জোনাল ম্যানেজার, প্রগ্রাম অফিসার, এরিয়া ব্যবস্থাপক পদের আবেদন ২২ সেপ্টেম্বর এবং শাখা ব্যবস্থাপক, শাখা হিসাবরক্ষক ও কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার পদে আবেদন পাঠানো যাবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। আবেদনপত্রের খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে। সরাসরি হাতে হাতে, কুরিয়ার বা ডাকযোগেও আবেদন পাঠানো যাবে।

বেতন-ভাতা

প্রগ্রাম ম্যানেজার পদে ৫০০০০-৬০০০০ টাকা, জোনাল ম্যানেজার পদে ৪৭০০০-৫৫০০০ টাকা এবং প্রগ্রাম অফিসার পদে ৩৮০০০-৪৩০০০ টাকা মাসিক বেতন পাওয়া যাবে। এরিয়া ব্যবস্থাপক পদে শিক্ষানবিশকালে ২৫০০০, স্থায়ীকরণে শহরে ৩২২২০ টাকা এবং পল্লীতে ২৯৩৬৬ টাকা পাওয়া যাবে। শাখা ব্যবস্থাপক শিক্ষানবিশকালে ২১৫০০ টাকা। স্থায়ীকরণে শহরে ২৭৯০০ টাকা এবং পল্লীতে ২৫২৭৯ টাকা। শাখা হিসাবরক্ষক ও কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার পদে শিক্ষানবিশকালে ১৪০০০ টাকা। স্থায়ীকরণে শহরে ১৮৪৬৬ টাকা এবং পল্লীতে ১৬৩৩৪ টাকা।

এ ছাড়া প্রতিষ্ঠানের চাকরি নীতিমালা অনুসারে উৎসব বোনাস, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, চিকিৎসাভাতা, বার্ষিক ইনক্রিমেন্ট, টিএ/ডিএসহ অন্যান্য আর্থিক সুবিধা রয়েছে।

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close