চাকরি ডেস্ক

  ২১ এপ্রিল, ২০১৮

বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি

* ইসলামিক ফাউন্ডেশন

পদ ও যোগ্যতা : উপসহকারী প্রকৌশলী, সিভিল, ১টি, ইলেকট্রিক্যাল, ১টি। ৪ বছরের ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে/ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি।

বেতন : ১৬০০০ টাকা।

পদ ও যোগ্যতা : হিসাবরক্ষক, ১টি। ন্যূনতম দ্বিতীয় শ্রেণিতে বিকম। সংশ্লিষ্ট পদে ন্যূনতম ৩ বছরের অভিজ্ঞতা। কম্পিউটার অপারেটর, ১টি। স্নাতক/সমমানের পরীক্ষায় দ্বিতীয় শ্রেণি। কম্পিউটার টাইপিংয়ে দক্ষতা। টাইপিংয়ে গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।

বেতন : ১১০০০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ২৪ এপ্রিল।

যোগাযোগ : প্রকল্প পরিচালক, সিরতা, ময়মনসিংহ ও কালকিনি, মাদারীপুর ইসলামিক মিশন হাসপাতাল কমপ্লেক্স ভবন নির্মাণ ও বায়তুল মোকাররম ডায়াগনস্টিক সেন্টার শক্তিশালীকরণ প্রকল্প, ইসলামিক ফাউন্ডেশন, আগারগাঁও, শেরেবাংলানগর, ঢাকা-১২০৭।

সূত্র : ইত্তেফাক, ৯ এপ্রিল।

* বিদ্যুৎ উন্নয়ন বোর্ড

পদ ও যোগ্যতা : সহকারী প্রকৌশলী-প্যানেল। কমপক্ষে ২টি প্রথম শ্রেণি বা বিভাগসহ বিএসসি ইঞ্জিনিয়ারিং। তড়িৎ/যান্ত্রিক/মেটালার্জিক্যাল/কেমিক্যাল/ সিভিল/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-প্যানেল। তড়িৎ (ইইই)/ যান্ত্রিক/ মেটালার্জিক্যাল/কেমিক্যাল/সিভিল/কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে প্রথম বিভাগ/শ্রেণি বা সমমান। সহকারী পরিচালক, হিসাব/অর্থ/অডিট। বাণিজ্যে স্নাতকসহ এমবিএ অথবা বাণিজ্যে স্নাতকসহ (পাস) প্রথম শ্রেণিতে স্নাতকোত্তর অথবা বাণিজ্যে দ্বিতীয় শ্রেণির সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ৩০ এপ্রিল।

যোগাযোগ : পরিচালক, কর্মচারী পরিদফতর, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ঢাকা।

সূত্র : যুগান্তর, ৬ এপ্রিল ও সমকাল, ৬ এপ্রিল।

* প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট

পদ ও যোগ্যতা : বৈজ্ঞানিক কর্মকর্তা (জেনেটিকস অ্যান্ড ব্রিডিং/ডেইরি/ পশুপুষ্টি/পশুবিজ্ঞান), ১০টি। পশু পালনে স্নাতক। পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর প্রার্থীদের অগ্রাধিকার। সব স্তরে একাডেমিক পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ/শ্রেণি বা সমমান। ভেটেরিনারি সার্জন, ১টি। ডিভিএম। সব স্তরে একাডেমিক পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ/শ্রেণি বা সমমান।

বেতন : ৩৩৪০০ টাকা।

পদ ও যোগ্যতা : কমিউনিটি গবেষণা সহকারী, ১০টি। বিজ্ঞানে স্নাতক। সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা। সব একাডেমিক পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৩.০০। হিসাবরক্ষক, ১টি। দ্বিতীয় শ্রেণির বিকম অথবা সমমানের ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষতা। ল্যাবরেটরি টেকনিশিয়ান, ১টি। এইচএসসিতে জিপিএ ৩.০০।

বেতন : ১৭৩০০ টাকা।

পদ ও যোগ্যতা : সিমেন কালেক্টর, ১টি। জেএসসি।

বেতন : ১৬১১৫ টাকা।

আবেদনের শেষ তারিখ : ৩০ এপ্রিল।

যোগাযোগ : প্রকল্প পরিচালক, রেড চিটাগাং ক্যাটেল উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্প, দ্বিতীয় পর্যায়, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট, সাভার, ঢাকা।

ওয়েব : www.blri.gov.bd

সূত্র : প্রথম আলো, ১০ এপ্রিল।

* নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পদ ও যোগ্যতা : সেকশন অফিসার, ২টি। ৪ বছরের সম্মানসহ স্নাতকোত্তর অথবা ৩ বছরের সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের যেকোনো একটিতে প্রথম শ্রেণি বা জিপিএ ৩.০০ প্রাপ্তদের অগ্রাধিকার।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

পদ ও যোগ্যতা : হল সুপার, ২টি। ৪ বছরের সম্মানসহ স্নাতকোত্তর অথবা ৩ বছরের সম্মানসহ স্নাতক ও স্নাতকোত্তর। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা শ্রেণি।

বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা।

পদ ও যোগ্যতা : স্টোরকিপার, ২টি। স্নাতক। সর্বস্তরে দ্বিতীয় বিভাগ, শ্রেণি বা সমমান। বাংলা ও ইংরেজিতে কম্পিউটারে কাজ করার সক্ষমতা সনদ। স্টোরকিপার বা সংশ্লিষ্ট কাজে ৪ বছরের অভিজ্ঞতা। সহকারী অ্যাকাউন্ট্যান্ট, ২টি। বাণিজ্যে দ্বিতীয় শ্রেণি বা জিপিএ ২.৫০-সহ স্নাতক। এসএসসি ও এইচএসসিতে দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.৫০।

বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

পদ ও যোগ্যতা : লাইব্রেরি সহকারী, ২টি। এইচএসসি বা সমমান। সংশ্লিষ্ট বিষয়ে সার্টিফিকেট কোর্স। সংশ্লিষ্ট কাজে ২ বছরের অভিজ্ঞতা। নিম্নমান সহকারী-কাম-কম্পিউটার অপারেটর, ২টি। সর্বস্তরে দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.২৫-সহ ন্যূনতম এইচএসসি।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

পদ ও যোগ্যতা : বাবুর্চি, ৪টি। অষ্টম শ্রেণি। সংশ্লিষ্ট কাজে ৩ বছরের অভিজ্ঞতা।

বেতনক্রম : ৮৫০০-২০৫৭০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ২৩ এপ্রিল।

যোগাযোগ : রেজিস্ট্রার, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী-৩৮১৪।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ৭ এপ্রিল।

* সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ

পদ ও যোগ্যতা : ডেপুটি জেনারেল ম্যানেজার, অপারেশন ম্যানেজমেন্ট, ১টি ও ট্রেন অপারেশন, ১টি। ইলেকট্রনিক ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক। সংশ্লিষ্ট কাজে ১৫ বছরের অভিজ্ঞতা।

বেতন গ্রেড : ৫।

পদ ও যোগ্যতা : অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার, লাইন অপারেশন, ১টি, অপারেশন কন্ট্রোল সেন্টার ম্যানেজমেন্ট, ১টি, ট্রেন অপারেশন, ১টি। ইলেকট্রনিক ও ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/সিভিল ইঞ্জিনিয়ারিং/মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক। এমআরটি সিস্টেমে অভিজ্ঞতা।

বেতন গ্রেড : ৯।

পদ ও যোগ্যতা : চিফ ট্রাফিক কন্ট্রোলার, ৫টি। চিফ ক্রু ম্যানেজার, ১টি। চিফ ড্রাইভিং ইন্সপেক্টর, ১টি। ফিজিকসে সিজিপিএ ৩.৫০ নিয়ে বিএসসি। এমআরটি সিস্টেমে ৫ বছরের অভিজ্ঞতা।

বেতন গ্রেড : ৯।

আবেদনের শেষ তারিখ : ৯ মে।

যোগাযোগ : ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা ম্যাস ট্রান্সমিট কম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরনো এলিফেন্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০।

সূত্র : ইত্তেফাক, ১২ এপ্রিল

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist