বিনোদন ডেস্ক

  ১৭ জানুয়ারি, ২০২৪

‘অভিনয় না করতে পারলে আমি মারা যাব’

বলিউডের প্রতিষ্ঠিত অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। প্রায় দুই দশকের কাছাকাছি সময়ের ক্যারিয়ার তার। লম্বা এই সময়ে ছোট চরিত্র থেকে শুরু করে মূখ্য চরিত্রেও অভিনয় করেছেন তিনি। নওয়াজউদ্দিনের কাছে অভিনয়টাই সব। সম্প্রতি এই তারকার এক সাক্ষাৎকারেও মিলল সেই কথার প্রমাণ।

ভারতীয় গণমাধ্যমকে দেওয়া ওই সাক্ষাৎকারে নওয়াজউদ্দিন বলেন, ‘এখন একই ধরনের সিনেমা নির্মিত হচ্ছে। শুধু অভিনেতারা বদলে যাচ্ছেন, বদলে যাচ্ছে পোশাক, মেকআপ। আমি বলিউডের ভবিষ্যৎ নিয়ে সত্যিই হতাশ। যদিও অনেক মানুষ এখনো আশাবাদী। তবে এটা স্পষ্ট যে, দর্শকরা এখন একটা নির্দিষ্ট ধারার সিনেমা দেখতে পছন্দ করছেন; যা ভালো। তবে সব ধরনের সিনেমা টিকে থাকা উচিত। কিন্তু সেটা হচ্ছে না।’ কিছুটা ব্যাখ্যা করে নওয়াজউদ্দিন সিদ্দিকী বলেন, ‘আমি বাণিজ্যিক সিনেমা নিয়ে কথা বলছি না। কোটি কোটি মানুষ এটা পছন্দ করেন। এমনকি আমিও পছন্দ করি। কিন্তু অন্য ঘরানার সিনেমাগুলো হয়তো টিকে থাকতে পারবে না; অনেক সময় নেবে। আগে সব ধরনের সিনেমাই টিকে ছিল। কিন্তু এখন সেটা নেই।’

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে হতাশা প্রকাশ করলেও অভিনয়ই তার জীবন বলে জানান নওয়াজউদ্দিন সিদ্দিকী। তার ভাষায়, ‘যারা আমার সঙ্গে কাজ করেছেন, তারা পুনরায় কাজ করতে চান। আমি একজন বাধ্যগত অভিনেতা। সিনেমার জন্য সবকিছু করতে পারি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close