বিনোদন প্রতিবেদক

  ১৩ জানুয়ারি, ২০২৪

দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে আসছেন মৌসুমী

গেল সোমবার ‘সোনার চর’ সিনেমাটি সেন্সর বোর্ডে ছাড়পত্রের জন্য জমা পড়েছে। সিনেমাটি খুব শিগগিরই প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে। মুক্তি দেওয়ার লক্ষ্যে প্রায় সব প্রস্তুতি শুরু করেছে সিনেমাটির টিম।

‘সোনার চর’ সিনেমাটিতে প্রিয়দর্শিনীখ্যাত মৌসুমী অভিনয় করছেন নায়িকার বড় বোনের চরিত্রে। এর মাধ্যমে দীর্ঘদিন পর প্রেক্ষাগৃহে দর্শকদের সামনে হাজির হবেন তিনি। এক্সেল ফিল্মস-এর ব্যানারে নির্মিত ছবিটি পরিচালনা করছেন জাহিদ হাসান। এর আগে তিনি ‘মাতৃত্ব’ নামের একটি সিনেমা নির্মাণ করেছেন।

ছবিতে মৌসুমী ছাড়াও অভিনয় করেছেন- শহীদুজ্জামান সেলিম, ওমর সানী, জায়েদ খান, স্নিগ্ধা, শবনম পারভীন প্রমুখ। ২০২১ সালে সিনেমার শুটিং হয়েছে পিরোজপুর জেলায়। এই সিনেমায় জায়েদ খান একজন বীর মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার পর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশে ফিরে আসার সময়ের গল্প নিয়ে সাজানো হয়েছে ‘সোনার চর’।

সিনেমাটি প্রসঙ্গে চিত্রনায়িকা মৌসুমী বলেন, ছবিটিতে কাজের অভিজ্ঞতা বেশ রোমাঞ্চকর ছিল। কাজটি করেও বেশ ভালো লেগেছে আমার। ‘সোনার চর’ একটি জীবনঘনিষ্ঠ সিনেমা। দর্শকদের মন ছুঁয়ে যাওয়ার মতো গল্প। আশা করি, সিনেমাটি মুক্তি পেলে সবাই পছন্দ করবেন। তিন দশকের বেশি সময় ধরে চলচ্চিত্রে নিজের প্রতিভার স্বাক্ষর রেখে চলেছেন মৌসুমী। ক্যারিয়ারে অসংখ্য ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন অভিনয়ের জন্য।

মৌসুমীর উল্লেখযোগ্য সিনেমা হলো- ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘দেন মোহর’, ‘অন্তরে অন্তরে’, ‘বিশ্বপ্রেমিক’, ‘লুটতরাজ’, ‘আম্মাজান’। এ অভিনেত্রী ‘দেবদাস’, ‘মেঘলা আকাশ’, ‘তারকাঁটা’ সিনেমায় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close