বিনোদন প্রতিবেদক

  ১২ জানুয়ারি, ২০২৪

আসছে মোশাররফ-পার্নোর ‘বিলডাকিনি’

মোশাররফ করিম দুই বাংলার নন্দিত অভিনেতা। তার অভিনীত সিনেমা ‘হুব্বা’ ১৯ জানুয়ারি দুই বাংলায় মুক্তির কথা চলছে। এরই মধ্যে জানা গেছে, দেশের প্রেক্ষাগৃহে তার নতুন সিনেমা ‘বিলডাকিনি’ মুক্তি পাবে আসছে ফেব্রুয়ারিতে। সিনেমায় তার সঙ্গে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী পার্নো মিত্র।

বিষয়টি নিশ্চিত করেছেন ‘বিলডাকিনি’র নির্মাতা ফজলুল কবীর তুহিন। তিনি বলেন, ‘সিনেমার কাজ শেষ হয়েছে বেশ আগে। দর্শকরা অপেক্ষা ছিল এ সিনেমার জন্য। সব ঠিক থাকলে ফেব্রুয়ারি মাসে দেশের প্রেক্ষাগৃহে বিলডাকিনি মুক্তি পাবে। সেভাবে কাজ চলছে। দু-তিন দিনের মধ্যে মুক্তির তারিখ জানাতে পারব।’

কথাসাহিত্যিক নূরুদ্দিন জাহাঙ্গীরের উপন্যাস ‘বিলডাকিনি’ অবলম্বনে তৈরি হয়েছে এ সিনেমার চিত্রনাট্য। ২০১৯-২০ অর্থবছরে অনুদান পাওয়া এ সিনেমায় উঠে আসবে নারীশক্তি ও মাতৃত্বের স্বাধীনতার গল্প। সিনেমাটি সরকারি অনুদানের পাশাপাশি সহযোগী প্রযোজনায় রয়েছে ডেটা সলিউশন।

টালিগঞ্জের জনপ্রিয়নায়িকা পার্নো মিত্রের চলচ্চিত্রে অভিষেক ঘটে কলকাতার গায়ক অঞ্জন দত্তের ‘রঞ্জনা আমি আর আসব না’ সিনেমার মাধ্যমে। প্রথম সিনেমায় অভিনয় করেই আলোচনায় উঠে আসেন। এরপর ‘দত্ত ভার্সেস দত্ত’, ‘বেডরুম’, ‘কয়েকটি মেয়ের গল্প’, ‘আমি আর আমার গার্লফ্রেন্ড’, ‘শেষ অঙ্ক’, ‘গ্ল্যামার’সহ বেশ কয়েকটি আলোচিত চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। ঢাকাই চলচ্চিত্রে পার্নোর আগমন মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ দিয়ে। ঢাকাই চলচ্চিত্রে ‘বিলডাকিনি’ তার দ্বিতীয় চলচ্চিত্র।

মোশাররফ করিমের সঙ্গে পার্নোর পর্দা রসায়ন কেমন জমে- তা দেখার অপেক্ষায় দুজনের ভক্ত ও দর্শকরা। ২০২২ সালের জানুয়ারিতে নওগাঁর বিভিন্ন স্পটে হয় সিনেমার দৃশ্যধারণ।

মোশাররফ করিমণ্ডপার্নো মিত্র ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন গাজী রাকায়েত, লুৎফর রহমান জর্জ, সাবেরী আলম, মনোজ প্রামাণিক প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close