বিনোদন প্রতিবেদক

  ০৮ জুন, ২০২৩

১৯৭১ সেইসব দিনের অপেক্ষায় সোনিয়া

বেশ কয়েক বছর আগে আরশাদ আদনানের প্রযোজনায় ও হিমেল আশরাফের পরিচালনায় ‘ইউটার্ন’ নামে একটি সিনেমায় অভিনয় করেছিলেন মডেল, অভিনেত্রী, উপস্থাপক সোনিয়া হোসেইন। এরপর তাকে আর নতুন কোনো সিনেমায় দেখা যায়নি। বিরতির পর তিনি এবারই প্রথম কোনো সিনেমায় অভিনয় করলেন। সিনেমার নাম ‘১৯৭১ সেইসব দিন’। সিনেমার গল্প-ভাবনা প্রয়াত বরেণ্য নাট্যব্যক্তিত্ব ড. ইনামুল হকের। চিত্রনাট্য রচনা, সংলাপ, কাহিনি বিন্যাস এবং পরিচালনা করেছেন হৃদি হক।

আগামী ১৮ আগস্ট সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। এই সিনেমায় একটি অন্যরকম গানে নান্দনিক উপস্থিতি মিলবে সোনিয়া হোসেইনের। এ প্রসঙ্গে সোনিয়া বলেন, ‘আমি হৃদি আপুর কাছে বিশেষভাবে কৃতজ্ঞ আমাকে এই সিনেমায় চমৎকার একটি চরিত্রে কাজ করার সুযোগ দিয়েছেন তিনি। নিজেকে যতটা গ্ল্যামারাসভাবে উপস্থাপন করা যায়, সেই চেষ্টাই করেছি আমি। কিছুদিন আগে সিনেমার টিজার এবং ট্রেলার দেখানো হলো শ্রদ্ধেয় ইনামুল হক আঙ্কেলের জন্মদিনে। সেখানে উপস্থিত সবাই ১৯৭১ সেইসব দিন সিনেমার প্রশংসা করেছেন। বিশেষ করে হৃদি আপুর প্রথম সিনেমা যেহেতু, তাই সবার মধ্যে একটা উচ্ছ্বাস কাজ করছিল। গুণী ব্যক্তিরা তার কাজের প্রশংসা করেছেন অল্প দেখেই। শ্রদ্ধেয় আবুল হায়াত, মামুনুর রশীদ, আফজাল হোসেন, জয়ন্ত চট্টোপাধ্যায়সহ যারা ছিলেন প্রত্যেকেই প্রশংসা করেছেন। আমার কাছে মনে হয়েছে সবাই সিনেমাটি দেখার জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন। আর যেভাবে সংবাদ সম্মেলন হলো এভাবে আসলে আমি কোনো সিনেমার মুক্তির আগে দেখিনি। অনেক অনেক শুভ কামনা রইল আমার অভিনীত ১৯৭১ সেইসব দিন সিনেমার জন্য এবং হৃদি আপুসহ পুরো টিমের জন্য।’

সোনিয়া হোসেইন এ মুহূর্তে নাটকে অভিনয় কম করছেন। আপাতত নিজের কিছু ব্যক্তিগত কাজ নিয়ে ব্যস্ত তিনি। তবে গল্প এবং চরিত্র ভালো পেলে কাজ করার আগ্রহ রয়েছে তার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close