বিনোদন প্রতিবেদক

  ০২ জুন, ২০২৩

দিল্লিতে নজরুলের গান গেয়ে মুগ্ধ করলেন শ্রোতাদের

বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী উপলক্ষে দিল্লিতে আয়োজিত অনুষ্ঠানে পরপর দুদিন নজরুলসংগীত পরিবেশন করে মুগ্ধ করলেন সেখানকার শ্রোতাণ্ডদর্শকদের। শ্রোতাদের ভাষাভাষীদের মুগ্ধ করতে পেরে দারুণ উচ্ছ্বসিত এই প্রজন্মের নন্দিত সংগীতশিল্পী ইউসুফ আহমেদ খান। এরই মধ্যে দিল্লিতে টানা দুদিনের শো শেষ করে ঢাকায় ফিরেছেন ইউসুফ।

তিনি বলেন, ‘দিল্লিতে বাংলাদেশের জাতীয় কবির গান পরিবেশন করতে পেরে আমি আন্তরিকভাবেই কৃতজ্ঞতা জানাই দিল্লির বাংলাদেশ হাইকমিশনের প্রতি। শ্রদ্ধা জানাই দেশের প্রখ্যাত গুণী যন্ত্রসংগীতশিল্পী, অদিতি খালামনিসহ সবার প্রতি। সেখানে এতটা আপন করে নেবেন সবাই তা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েছি প্রতিটি মুহূর্তে। অচেনা মানুষদের সঙ্গেও ভালোবাসার বন্ধনে বাঁধা পড়েছি বারবার। বাংলাদেশ হাইকমিশনের প্রত্যেকে আমার পাশে থেকেছেন। সবার স্নেহ ও ভালোবাসায় আমি মুগ্ধ। জানি না এতটা পাওয়ার যোগ্য কি না আমি। আমি সত্যিই মহান আল্লাহর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানাই, আমার বাবা-মার সম্মান রেখেছেন বলে।’

কোনো কোনো সংগীতশিল্পীর এমন কিছু গান থাকে যা প্রকাশের সঙ্গে সঙ্গে শ্রোতাদের মন-মগজে গেঁথে যেতে থাকে। এই প্রজন্মের নন্দিত সংগীতশিল্পী ইউসুফ আহমেদ খানের ‘আমি চাই তোমাকে’ গানটিও ঠিক তেমনি একটি গান। যে গানটি প্রকাশিত হয়েছিল গেল বছরের ১২ অক্টোবর শিল্পীর জন্মদিনে। অনেকেই গানটি নিজে থেকে ফেসবুকে শেয়ার দিয়েছেন। চেনা নেই জানা নেই এমন শ্রোতাও আছেন এ তালিকায়। যে কারণে গানটির প্রতি শ্রোতাদের আগ্রহ বাড়ছে। গানটি লিখেছেন ও সুর করেছেন সাংবাদিক অভি মঈনুদ্দীন। সংগীতায়োজন করেছে সাউন্ড হ্যাকার এবং সংগীত পরিচালনায় আছেন ইউসুফ নিজেই। গানটির মিউজিক ভিডিও নির্মিত হয়েছে টাঙ্গাইলের মধুপুরের পীরগাছা রাবার বাগান ও কাকরাইদ ফারমে। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন টিআই রাফি। গানটি প্রকাশের পর অনেকেই কাভার করে তাদের ফেসবুকেও শেয়ার করেছেন। গানটি প্রকাশের পর বেশ কটি চ্যানেলে লাইভেও গানটি গেয়ে শ্রোতাণ্ডদর্শককে মুগ্ধ করেছেন ইউসুফ আহমেদ খান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close