বিনোদন প্রতিবেদক

  ০৪ ডিসেম্বর, ২০২২

আফজাল হোসেন-রোকেয়া প্রাচীর ‘যাপিত জীবন’

৪৭-এর দেশভাগ ও ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে সিনেমা ‘যাপিত জীবন’। সিনেমার দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন আফজাল হোসেন ও রোকেয়া প্রাচী। শুধু সিনেমাই নয়, প্রথমবার নন্দিত এ দুই জ্যেষ্ঠ শিল্পী একসঙ্গে অভিনয় করছেন। সিনেমাটিতে তারা স্বামী-স্ত্রীর ভূমিকায় থাকছেন।

আফজাল হোসেনের সঙ্গে প্রথমবার কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে রোকেয়া প্রাচী বলেন, ‘প্রথমবার আফজাল ভাইয়ের সঙ্গে কাজ করছি। তিনি আমার অত্যন্ত পছন্দের একজন অভিনেতা। ছোটবেলা থেকেই তার কাজ পছন্দ করি। অবশেষে একসঙ্গে কাজ হচ্ছে। তার সঙ্গে কাজ করতে পেরে ভালো লাগছে। এটি আমার জন্য খুব বড় অভিজ্ঞতা। হাবিব ভাইয়ের সঙ্গে দ্বিতীয় কাজ হলেও তার সঙ্গে কাজের বোঝাপাড়া অসাধারণ। এই সিনেমায় সব গুণী শিল্পী রয়েছেন। সবমিলিয়ে অসাধারণ অভিজ্ঞতা।’ ২২ নভেম্বর থেকে রাজবাড়ির বিভিন্ন লোকেশনে সিনেমাটির প্রথম ধাপের শুটিং শুরু হয়েছে। ৫১ নম্বর দৃশ্য দিয়ে শুরু হয় এর শুটিং। ২৮ নভেম্বর থেকে শুটিংয়ে অংশ নিয়েছেন আফজাল হোসেন ও রোকেয়া প্রাচী। সিনেমাটি পরিচালনা করছেন হাবিবুল ইসলাম হাবিব। এই সিনেমার মাধ্যমে দীর্ঘ ৩৩ বছর পর আবারও একসঙ্গে কাজ করছেন নির্মাতা হাবিব ও অভিনেত্রী রোকেয়া প্রাচী। একসঙ্গে তাদের প্রথম কাজ ছিল ১৯৯০ সালে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বিজয় নব্বই’। এটি মুক্তির পর বেশ প্রশংসিত হয়েছিল বলে জানান নির্মাতা।

সেলিনা হোসেনের উপন্যাস থেকে এর চিত্রনাট্য করেছেন যৌথভাবে অনিমেষ আইচ ও ইমতিয়াজ হৃদয়। বাংলাদেশ সরকারের ২০২১-২২ অর্থবছরের অনুদান পাওয়া এই সিনেমাতে আরো অভিনয় করছেন ডলি জহুর, জয়ন্ত চট্টোপাধ্যায়, গাজী রাকায়েত, আজাদ আবুল কালাম, রওনক হাসান, আশনা হাবিব ভাবনা, ইমতিয়াজ বর্ষণ, মৌসুমী হামিদ প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close