বিনোদন প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০২২

ইমোশনের সঙ্গে জড়িয়ে ‘বিউটি সার্কাস’

আগামী ২৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে জয়া আহসান অভিনীত ‘বিউটি সার্কাস’। সিনেমাটির মাধ্যমে দেড় বছর পর বড় পর্দায় আসছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী। সিনেমাটি পরিচালনা করেছেন মাহমুদ দিদার। এটিই তার প্রথম সিনেমা।

সিনেমাটির মুক্তি সামনে রেখে শনিবার রাতে রাজধানীর বিয়াম অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে সিনেমাটির পরিচালক মাহমুদ দিদার, অভিনেত্রী জয়া আহসান, অভিনেতা ফেরদৌস আহমেদ, এ বি এম সুমন ও ‘চিরকুট’ ব্যান্ডের ভোকাল শারমিন সুলতানা সুমীসহ অনেকে অংশ নেন। বিশেষ অতিথি ছিলেন এম এম জসিম উদ্দীন (সিইও, ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং, সেক্টর-এ, বসুন্ধরা গ্রুপ)।

‘বিউটি সার্কাস’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন জয়া আহসান। তিনি বলেন, “আমার ইমোশনের সঙ্গে জড়িয়ে আছে ‘বিউটি সার্কাস’। অনেক সময় নিয়ে কাজটি করেছি। এ সিনেমার চরিত্রটিই আমাকে আগ্রহী করে তুলেছে কাজটি করতে। এখানে একজন সার্কাসের মেয়ে হিসেবে অনেক কিছু শিখতে হয়েছে, জানতে হয়েছে। পরিচালক মাহমুদ দিদার অনেক গ্রামার মেনে কাজ করেন। আশা করছি দর্শকের ভালো লাগবে। প্রথমবারের মতো সার্কাস নিয়ে কাজ হলো। সবাই দেখে মজা পাবেন।” ‘বিউটি সার্কাস’-এ নেতিবাচক চরিত্রে প্রথমবার হাজির হচ্ছেন ফেরদৌস। তিনি বলেন, ‘এই ধরনের চরিত্রে আর অভিনয় করিনি এবং জীবনেও করব না। সিরিয়াসলি। আমি সব সময় একটা পজিটিভ ইমেজ নিয়ে পর্দায় এসেছি। দিদার আমাকে কনভিন্স করেছে কাজটি করার জন্য। শুটিং স্পটে গিয়েও ভেতর থেকে মন বলছিল কাজটা করা উচিত হচ্ছে না। আবার ছবিটির গল্প আর আমার চরিত্রটি বলছে কাজটা করা উচিত। শেষ পর্যন্ত কাজটি আমি আনন্দ নিয়েই করেছি। এখন মনে হচ্ছে, এটা আমার শিল্পীমনেরই জয় হয়েছে।’ প্রথমবার অ্যাকশন লুকের বাইরে এসে ‘বিউটি সার্কাস’ সিনেমায় ভিন্ন একটি চরিত্র করেছেন এ বি এম সুমন। সিনেমায় তার চরিত্রের নাম রংলাল।

তিনি বলেন, ‘পরিচালক আমাকে চরিত্রটা বিশ্বাস করিয়েছেন। চুল ধুতে দেয়নি ৯ দিন, সরিষার তেল মুখে মেখে রোদে দাঁড় করিয়ে রেখেছিলেন। এতে রিয়েল লোকেশন আছে, এটা বড় বাজেটের সিনেমাতেও অনেক সময় সম্ভব না। আমি দেখেছি জয়া আপার জ্বর, তারপরও তিনি শুটিংয়ের জন্য দুই ঘণ্টা ভিজলেন। এসব ডেডিকেশন দেখেছি কাছ থেকে। চেষ্টা ছিল সবটুকু দিয়ে কাজটি করার।’

‘বিউটি সার্কাস’-এ চিরকুটের একটি গান রয়েছে। অনুষ্ঠানে উপস্থিত হয়ে ব্যান্ডটির ভোকাল শারমিন সুলতানা সুমি জয়া, ফেরদৌস ও সুমনকে নিয়ে ‘বয়ে যাও নক্ষত্র’ গানটি খালি গলায় সবাইকে গেয়ে শোনান।

সিনেমাটিতে জয়া আহসান, ফেরদৌস এবং এ বি এম সুমন ছাড়াও অভিনয় করেছেন তৌকির আহমেদ, শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত ও হুমায়ূন সাধুসহ অনেকে। সরকারি অনুদান ও ইমপ্রেস টেলিফিল্মের প্রযোজনায় সিনেমাটি নিবেদন করেছে বসুন্ধরা গুঁড়া মসলা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close