বিনোদন প্রতিবেদক

  ০৩ আগস্ট, ২০২২

শোকাবহ আগস্টে শিল্পকলায় মাসব্যাপী অনুষ্ঠান

বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে শোকাবহ আগস্ট উপলক্ষে মাসব্যাপী শুরু হলো প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালা। ‘শোক থেকে শক্তির অভ্যুদয়, স্বপ্নপূরণের দৃঢ়প্রত্যয়’ শিরোনামে অনুষ্ঠানটি শোকের মাসের প্রথম দিন সন্ধ্যা ৭টায় একাডেমির জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত দেশবরেণ্য কবি নির্মলেন্দু গুণ এবং একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট নাট্যজন মঞ্চসারথি আতাউর রহমান। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন একাডেমির প্রযোজনা বিভাগের পরিচালক সোহাইলা আফসানা ইকো এবং ধন্যবাদ জ্ঞাপন করেন সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগের পরিচালক কাজী আফতাব উদ্দিন হাবলু।

শোকের মাস উপলক্ষে বাঁশির করুণ সুরে গভীর শোকের আবহ তৈরি হয় সব দর্শকের মাঝে। অনুষ্ঠানের শুরুতে জয়ন্ত চট্টোপাধ্যায় আবৃত্তি করেন কবি হাবিবুল্লাহ সিরাজীর কবিতা ‘আমি অপেক্ষায় আছি’ এবং কবি নির্মলেন্দু গুণ আবত্তি করেন ‘সেই রাত্রির কল্পকাহিনি’ কবিতা। আলোচনা পর্বের পর শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পীদের সংগীত ও আবৃত্তিতে ফুটে উঠে এক মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গল্প। শুরুতেই একাডেমির প্রতিশ্রুতিশীল শিল্পীদের কণ্ঠে পরিবেশিত হয় সমবেত সংগীত। পর্যায়ক্রমে চলে একক সংগীত, আবৃত্তি এবং একক শিশু সংগীত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close