বিনোদন প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০২১

কবিগুরুর প্রয়াণ দিবসে এনটিভির আয়োজন

আজ ২২ শ্রাবণ। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের প্রয়াণ দিবস। ১৩৪৮ বঙ্গাব্দের এই দিনে জীবনাবসান হয় তার। জীবদ্দশায় বাংলা সাহিত্যের প্রতিটি ক্ষেত্রে সফলতার সঙ্গে বিচরণ করেন তিনি।

কবিগুরুর প্রয়াণ দিবস উপলক্ষে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালা। সকাল ৬টা ১৫ মিনিটে সম্প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘প্রতিদিনের সূর্য’। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন আলফ্রেড খোকন। অংশগ্রহণ করেছেন বদরুদ্দীন উমর, ড. খালিকুজ্জামান ইলিয়াস ও রাজু আলাউদ্দিন।

সকাল ৬টা ৫৫ মিনিটে সম্প্রচার হবে ছোটদের জন্য বিশেষ অনুষ্ঠান ‘নতুন কণ্ঠে রবীন্দ্রনাথ’। উপস্থাপনা করেছেন মুনমুন। অংশগ্রহণ করেছেন রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা ও মনোবিজ্ঞানী মেহতাব খানম। সকাল ৮টা ৪৫ মিনিটে সরাসরি সম্প্রচার হবে ‘ছুটির দিনের গান’। শিল্পী অণিমা রায়। দুপুর ২টা ৩৫ মিনিটে সম্প্রচার হবে টেলিফিল্ম ‘কাপল’। রচনা ও পরিচালনা করেছেন মিজানুর রহমান আরিয়ান। অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, জাকিয়া বারী মম, নাঈম, ঈষিকা, কাজী উজ্জ্বল প্রমুখ।

রাত ৯টা ৩০ মিনিটে সম্প্রচার হবে একক নাটক ‘প্রণয়িনী’। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘চিত্রাঙ্গদা’ অবলম্বনে নাটকটির সংলাপ লিখেছেন ঊর্মি মোস্তফা। চিত্রনাট্য ও পরিচালনা করেছেন গোলাম সোহরাব দোদুল। অভিনয় করেছেন রওনক হাসান, তারিন, মনোজ কুমার প্রামাণিক, খলিলুর রহমান কাদেরী, বাকার বকুল, বাপ্পি সাইফ প্রমুখ।

রাত ১১টা ৩০ মিনিটে সরাসরি সম্প্রচার হবে বিনোদনমূলক অনুষ্ঠান ‘রূপকথার রাত’। শিল্পী স্বপ্নীল সজিব। উপস্থাপনা করেছেন সায়েম ও নীল এইচ জাহান। প্রযোজনা করেছেন হাসান ইউসুফ খান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close