বিনোদন প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০২১

‘মায়া’তে অন্য এক মিথিলা

প্রথমবারের মতো কলকাতার সিনেমায় অভিনয় করছেন এপার বাংলার জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মিথিলা। শেক্সপ্রিয়রের ‘ম্যাকবেথ’-এর অনুপ্রেরণায় পরিচালক রাজর্ষি দে নির্মাণ করেছেন ‘মায়া’ চলচ্চিত্রটি। পরিচালক যখন পাঠ্য হিসেবে শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’ পড়েছিলেন; সেসময় থেকেই তা নিজের মতো করে পর্দায় রূপ দেওয়ার কথা তার মাথায় ছিল। সেই স্বপ্নই পরিচালক পূরণ করছেন বাংলাদেশের মিথিলাকে নাম ভূমিকায় অর্থাৎ ‘মায়া’ নির্মাণের মধ্য দিয়ে। মাহিরা থেকে মায়া হয়ে ওঠার জার্নিতে বিভিন্ন রূপে দেখা যাবে মিথিলাকে। ১৯৮৯-এর কলকাতা থেকে গল্পের শুরু, জানালেন মিথিলা। সেই গল্পের শেষ হবে বর্তমান সময়ে এসে। ধর্ষিতা হওয়ার পর সংখ্যালঘু নারী কীভাবে ঘুরে দাঁড়ায়, সেই গল্পই বলবে ‘মায়া’ সিনেমাটি। প্রথম সিনেমাতেই এমন একটি চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করার সুযোগ পেয়ে ভীষণ উচ্ছ্বসিত মিথিলা।

তিনি বলেন, ‘মূলত শেক্সপিয়রের ম্যাকবেথে অনুপ্রাণিত হয়ে মায়া সিনেমা নির্মিত হবে বলেই এই সিনেমায় কাজ করার প্রবল ইচ্ছা ছিল। গল্প শুনেই মূলত নিজের মধ্যে মায়া চরিত্রটি কাজ করার জন্য আগ্রহ জন্মায়। পরিচালক রাজর্ষি দা ভীষণ সহযোগিতা করেছেন। সেই সঙ্গে নতুন একটি জায়গায় কাজ করেছি, যেখানে বেশির ভাগ মানুষ অপরিচিতই বলা চলে। কিন্তু তার পরও সবাই এতটা আপন করে নিয়ে কাজ করেছেন যে, মনেই হয়নি নতুন একটি পরিবেশে কাজ করছি। খুব আশাবাদী মায়া নিয়ে।’

মিথিলা বর্তমানে কলকাতায়ই আছেন। এরই মধ্যে নতুন কিছু কাজের প্রস্তাব পেয়েছেন।

এদিকে, গেল ঈদে মিথিলাকে টেলিভিশন ফিকশন তানিম রহমান অংশুর ‘সাহসিকা’, আরিফ এ আহনাফের ‘মিডনাইট সান’, অলোক হাসানের ‘সুখী আত্মা’, গৌতম কৈরীর ‘কে আমি’, রাকেশ বসুর ‘ঘূর্ণি’ ও হাসান রেজাউলের ‘বিইং ওম্যান’ নাটকে দেখা গেছে। এসব নাটকে তাকে পার্থ বড়ুয়া, ইরফান সাজ্জাদসহ আরো বেশ কজন অভিনেতার বিপরীতে অভিনয় করেছেন। মিথিলা জানান, মায়া সিনেমার কাজ শেষ। এরই মধ্যে কলকাতায় কিছু সিনেমা হল খুলেছে। হয়তো এ বছরই ‘মায়া’ মুক্তি পাবে। কলকাতার ফ্লাইট চলাচল শুরু হলে তিনি ঢাকায় এসে কাজ শুরু করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close