বিনোদন প্রতিবেদক

  ২৬ জানুয়ারি, ২০২১

ফিরেই অনন্যায় তানিয়া

দীর্ঘ ১৪ মাস পর দেশে ফিরেই আবার কাজে ব্যস্ত হয়ে উঠেছেন নন্দিত মডেল, অভিনেত্রী, পরিচালক তানিয়া আহমেদ। স্যাটেলাইট চ্যানেল জিটিভিতে দীর্ঘ আট বছরেরও বেশি সময় ধরে প্রচার হচ্ছে তানিয়া আহমেদের উপস্থাপনায় নারীদের নিয়ে বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘অনন্যা’। গত ১৯ জানুয়ারি তানিয়া আহমেদ আমেরিকা থেকে দেশে ফিরেই অনন্যার শুটিংই করছেন শুধু। আগামী বৃহস্পতিবার পর্যন্ত ‘অনন্যা’র শুটিংয়ে ব্যস্ত থাকবেন তানিয়া আহমেদ।

তানিয়া আহমেদ বলেন, ‘বলা যায় জিটিভি চালু হওয়ার পর থেকেই আমি অনন্যা অনুষ্ঠানের উপস্থাপনা করে আসছি। শ্রদ্ধাভরে কৃতজ্ঞতা জানাই শ্রদ্ধেয় মোস্তাফিজুর রহমান ভাইকে। কারণ তিনিই আমার ওপর আস্থা রেখেছিলেন বিধায় আমি অনুষ্ঠানটি বেশ আন্তরিকতা নিয়ে উপস্থাপনা শুরু করি। মোস্তাফিজ ভাই অনেক নাটকের ক্ষেত্রেও আগে আমার নামই প্রস্তাব করতেন। তার কেমন যেন একটা আলাদা বিশ্বাস ছিল আমার ওপর। এমন গুণী মানুষের সম্পৃক্ততা থাকার কারণে অনন্যায় আমি যথেষ্ট মনোযোগ দিয়ে উপস্থাপনা করেছি। আর দীর্ঘদিনের এই পথচলায় এই অনুষ্ঠানটিকে আমার নিজের সন্তানেরই মতো অনুভূত হয়। এখন কয়েক বছরে অনুষ্ঠানের আঙ্গিক কিছুটা বদলেছে। তবে মূল বিষয় যা ছিল তাই আছে। এখনো অনুষ্ঠানের রেকর্ডিং শুরুর আগে আমরা রিহার্সেল করে নেই, যেমন সুবর্ণা আপারা টিভি নাটকে অভিনয় করার আগে রিহার্সেল করে নিতেন। ধন্যবাদ জিটিভি কর্তৃপক্ষকে আমার ওপর আস্থা রাখার জন্য।’

এদিকে গত শনিবার রাতে তানিয়া আহমেদ সালাহ উদ্দিন লাভলুর ঘরোয়া জন্মদিনের পার্টিতে অংশ নেন। তানিয়া আহমেদ জানান, শিগগিরই তিনি সালাহ উদ্দিন লাভলুর পরিচালনায় সাত পর্বের ঈদ ধারাবাহিকে অভিনয় করবেন। তানিয়া আহমেদ জানান এরই মধ্যে বিজ্ঞাপনে কাজ করারও প্রস্তাব পেয়েছেন তিনি। কিন্তু যেহেতু বিজ্ঞাপন দিয়েই মিডিয়াতে তার উত্থান। তাই বিজ্ঞাপন করার ক্ষেত্রে একটু ভেবে চিন্তেই বিজ্ঞাপনে কাজ করবেন। আফজাল হোসেনের নির্দেশনায় ‘আজাদ প্রোডাক্টস’-এর বিজ্ঞাপনে প্রথম মডেল হন তানিয়া আহমেদ। এতে তার সহশিল্পী ছিলেন আদিল হোসেন নোবেল। বিজ্ঞাপনের জিঙ্গেলে কণ্ঠ দিয়েছিলেন গিটারের জাদুকর কণ্ঠশিল্পী আইয়ুব বাচ্চু। তানিয়া আহমেদের ভাষ্যমতে মিডিয়ায় তার গুরু, যাকে তিনি বাবার মতো শ্রদ্ধা করেন তিনি হচ্ছেন আফজাল হোসেন। আফজাল হোসেনই মিডিয়াতে তানিয়া আহমেদকে সৃষ্টি করেছেন। তানিয়া আহমেদ প্রথম অরুণ চৌধুরীর লেখা ও ফারিয়া হোসেনের পরিচালনায় ‘সম্পর্ক’ নাটকে অভিনয় করেন। মুসাফির রনির নির্দেশনায় তিনি সর্বশেষ ‘একটি ভুলের গল্প’ নাটকে অভিনয় করেছিলেন। তার নির্মিত একমাত্র সিনেমা হচ্ছে ‘ভালোবাসা এমনই হয়’। আরো চলচ্চিত্র নির্মাণের আগ্রহ রয়েছে তার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close