বিনোদন প্রতিবেদক

  ০৪ এপ্রিল, ২০২০

নিজ গৃহেই বন্দি ‘পরের মেয়ে’র তারা ৩ জন

স্যাটেলাইট চ্যানেলে এনটিভিতে কিছুদিন আগে প্রচার শুরু হয়েছে সৈয়দ জিয়াউদ্দিন রচিত ও হাবীব শাকিল পরিচালিত নতুন ধারাবাহিক নাটক ‘পরের মেয়ে’। এরই মধ্যে ধারাবাহিক এ নাটকটি দর্শকের মধ্যে বেশ আলোচনায় এসেছে। এই ধারাবাহিকে তিনটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বরেণ্য অভিনেত্রী দিলারা জামান, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী ইলোরা গহর ও দর্শকপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। তবে আপাতত এই তিনজন অভিনেত্রীকেই নিজগৃহে বন্দি থেকে সময় কাটাতে হচ্ছে। বিশ^ব্যাপী করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত মানুষ। প্রতিদিনই হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। বাংলাদেশেও এর বাইরে নয়। এরই মধ্যে অর্ধশতাধিক মানুষ করোনাভাইরাসে বাংলাদেশেও আক্রান্ত হয়েছে। আগামীদিনগুলো আরো বিপর্যয়ের বলে আশঙ্কা করা হচ্ছে। এই নিয়ে সবার মধ্যেই আতঙ্ক বিরাজ করছে। আতঙ্কে আছেন অভিনয়শিল্পীরাও। যার যার অবস্থান থেকে সবাই নিরাপদ স্থানেই অবস্থান করছেন। সবাই নিজ গৃহেই সময় কাটাচ্ছেন। যেন সবাই নিরাপদে থাকেন।

দিলারা জামান বলেন, আমি আসলে একা মানুষ। রাজধানীর উত্তরাতে নিজ বাসাতেই অবস্থান করছি। যেহেতু আমার বয়স হয়েছে এবং আমার ডায়াবেটিস আছে, তাই আমাকে খুব সাবধানে থাকতে হচ্ছে। আমার দুই মেয়ের মধ্যে বড় মেয়ে কানাডায় এবং ছোট মেয়ে আমেরিকায় আছে। দুজনকে নিয়েই আমার আরো দুশ্চিন্তা হচ্ছে। জানিনা আল্লাহ ভাগ্যে কী রেখেছেন। অবশ্য আমার মেয়েরা আমাকে নিয়ে আরো বেশি চিন্তিত। তারা প্রতিদিনই দেশের বাইরে থেকে আমাকে ফোন দিচ্ছে। আমার খোঁজ খবর নিচ্ছে। কিন্তু তারপরও কেন যেন শান্তি পাচ্ছি না। খুব অস্থির সময় পার করছি। আল্লাহ যেন আমাদের এই বিপদের সময়টা পেরিয়ে জীবনে সুন্দর সময় নিয়ে আসেন। সবাইকে যেন আল্লাহ সুস্থ রাখেন ভালো রাখেন।

ইলোরা গহর বলেন, আমিতো বহু বছর ধরে ক্যানসারে ভুগছি। তাই করোনাভাইরাস নিয়ে আমার কোনো ভয় নেই। তবে যেসব নিয়মনীতি মেনে চলার তা আমি মেনে চলছি। বেশকিছু দিন ধরে ঘরের মধ্যেই বন্দি আমি। রাজধানীর বনানীতে আমার বাসাতেই স্বামী-সন্তান নিয়ে নিরবিচ্ছিন্ন সময় পার করছি। আর মাঝে মাঝে ফেসবুকে লাইভে গিয়ে অনেককেই উৎসাহিত করছি যেন সাধারণ মানুষের পাশে এসে সবাই দাঁড়ান। বিশেষ করে আমার কয়েকজন বন্ধু আছে তারা যেন সাধারণ মানুষের পাশে দাঁড়ায় সেই আহ্বানও করছি আমি। আর আমি বহু বছর ধরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের তিনটি ওয়ার্ডের বিভিন্ন রোগীদের খাবার দিয়ে সবসময়ই সহযোগিতা করে আসছি। আমার নিজের দায়িত্ববোধের জায়গা থেকেই আমি এই সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। ডা. অমিত আমাকে এ ব্যাপারে সহযোগিতা করেন সবসময়। সবার জন্য দোয়া রইলো আল্লাহ যেন সবাইকে ভালো রাখেন, আমিন।

অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা বলেন, ‘করোনাভাইরাসের কারণে বিশ^ব্যাপী প্রতিনিয়ত অনেক মানুষ মারা যাচ্ছে। বাংলাদেশেও করোনাভাইরাসে প্রতিনিয়ত আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। জানি না সামনে আমাদের পরিস্থিতি কী দাঁড়ায়। তবে পরিস্থিতি যেন আরো খারাপ না হয় সে জন্য আমাদের প্রত্যেককেই ঘরেই নিরাপদে অবস্থান করতে হবে। এর বিকল্প নেই। বিশে^র নানা দেশ করোনাভাইরাসে ভীষণভাবে বিপর্যস্ত। সেসব দেশ উন্নত হয়েও করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মৃত্যুর হাত থেকে রক্ষা করতে পারছে না। আমরা কীভাবে আগামীদিনগুলো করোনাভাইরাসের সংক্রমণ থেকে মানুষকে রক্ষা করতে পারব তা জানি না। তবে আল্লাহ যেন আমাদের রক্ষা করেন সেই প্রার্থনাই করি। আল্লাহ ছাড়া আমাদের এই ভয়ংকর বিপর্যয় থেকে রক্ষা করার আর কেউ নেই। দোয়া করি সবাই যেন যার যার পরিবারের সঙ্গে সুস্থ থাকেন, ভালো থাকেন। আমার জন্য, আমার পরিবারের জন্যও দোয়া করবেন সবাই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close