বিনোদন প্রতিবেদক

  ২০ নভেম্বর, ২০১৯

অভিনয়ের প্রতি সব সময় ভালো লাগা আছে পুতুল

আজ থেকে ২৫ বছর আগে ১৯৯৪ সালে প্রয়াত হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আগুনের পরশমনি’ সিনেমাতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিলেন ছোট পর্দার প্রিয়মুখ হোসনে আরা পুতুল। এই সিনেমায় বিন্তী চরিত্রে অনবদ্য অভিনয় করেই সে সময়ে তিনি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করেছিলেন। পরবর্তী সময়ে তিনি হুমায়ূন আহমেদের ‘শ্যামল ছায়া’, ‘আমার আছে জল’ সিনেমাতেও অভিনয় করেছিলেন।

এ ছাড়াও প্রয়াত খালিদ মাহমুদ মিঠুর ‘জোনাকীর আলো’ সিনেমায়ও অভিনয় করেন। হুমায়ূন আহমেদের অনেক নাটকে অভিনয় করেও পুতুল প্রশংসিত হন। অন্য আরো অনেক পরিচালকের নাটকেও অভিনয় করে প্রশংসিত হন তিনি। তবে বর্তমানে সংসার, সন্তান নিয়েই বেশি ব্যস্ত থাকার কারণে অভিনয়ে একেবারেই সময় দেওয়া হয়ে উঠে না তার। কিছুদিন পরই তার মেয়ে মালিহার এসএসসি পরীক্ষা। যে কারণে দুরন্ত টিভির একটি ধারাবাহিকে কাজ করার প্রস্তাবও ফিরিয়ে দিতে হলো তাকে। তবে আগামী ২৫ নভেম্বর থেকে পুতুল শামস করিমের নির্দেশনায় আরটিভিতে প্রচার শুরু হওয়া ‘হোসেন সাহেবের দোকানে আসা মানুষজন’ ধারাবাহিকের কাজ করবেন। অনেক বেশি চাপ নেই বলে এই ধারাবাহিকের কাজ করবেন বলে জানান পুতুল।

পুতুল বলেন, সামনেই মেয়ের পরীক্ষা। যে কারণে তার পড়াশোনা নিয়ে আমাকেও ব্যস্ত থাকতে হয়। তাই অভিনয়ে আগের মতো সময় দেওয়া হয়ে উঠে না। তবে অভিনয়ের প্রতি আমার সব সময় ভালো লাগা ভালোবাসা আছে। অভিনয়ের ক্ষুধাও আছে নিজের মধ্যে। অনেক দিন অভিনয় করা থেকে দূরেও থাকতে পারি না। যেমন মাঝে বেশ কিছুদিন অভিনয় থেকে দূরে ছিলাম। কিন্তু ডা. এজাজুল ইসলাম ভাইয়ের নির্দেশনায় স্বাস্থ্য মামা ধারাবাহিকে অভিনয় করেছি। এটাতে অভিনয় করেও বেশ সাড়া পেয়েছিলাম। দর্শকের কাছ থেকে ভালোবাসা পাই, এটাই আমার ভালো লাগা।

পুতুল জানান, মেয়ের পরীক্ষার পর আবারও তিনি অভিনয়ে ব্যস্ত হওয়ার চেষ্টা করবেন। তবে গল্প এবং চরিত্র ভালো পেলেই তিনি অভিনয়ে মনোযোগ দেবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close