বিনোদন প্রতিবেদক

  ২৯ জুন, ২০১৯

মুগ্ধতা ছড়ালেন তারা...

একই মঞ্চে একসঙ্গে বসে বেশ কয়েকজন সংগীতশিল্পীর সংগীত পরিবেশনা এখন প্রায় দেখা যায় না বললেই চলে। একসঙ্গে বসে গানে গানে শ্রোতা-দর্শককে মুগ্ধ করার দৃশ্যটা যেন হারিয়েই যাচ্ছিল। কিন্তু রাজধানীর উত্তরা ক্লাবের উদ্যোগে আবারও একই মঞ্চে চারজন শিল্পীর টানা সংগীত পরিবেশন এক অন্যরকম দৃষ্টান্ত স্থাপন করল। গেল বৃহস্পতিবার রাতে উত্তরা ক্লাবের উদ্যোগে অনুষ্ঠিত হয় ‘হারানো সেই সুর’ নামের একটি ঈদ পুনর্মিলনী এবং সংগীতানুষ্ঠান পর্ব। সংগীতানুষ্ঠান পর্বে একই মঞ্চে এক সঙ্গে বসে সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী আগুন, মৌটুসী, সাব্বির ও নন্দিতা।

আগুন তার নিজের মৌলিক গানসহ সুবীর নন্দী ও এন্ড্রু কিশোরের কিছু গান পরিবেশন করেন। তার সঙ্গে দ্বৈত গান পরিবেশন করেন সানজিদা মাহমুদ নন্দিতা। বাংলা সিনেমার জনপ্রিয় কিছু গান আগুন ও নন্দিতা পরিবেশন করেন। অন্যদিকে মৌটুসী ও সাব্বির ষাট ও সত্তর দশকের লতা মুঙ্গেশকর, কিশোর কুমার ও হেমন্ত মুখোপাধ্যায়ের জনপ্রিয় কিছু গান পরিবেশন করেন একক ও দ্বৈতভাবে। এ ছাড়া মৌটুসী পরিবেশন করেন পরদেশী মেঘ, যে ছিল দৃষ্টির সীমানায়, সাব্বির পরিবেশন করেন চেনা চেনা লাগে, আমায় প্রশ্ন করেসহ আরো বেশ কিছু গান। মূলকথা আগুন, মৌটুসী, সাব্বির ও নন্দিতার গায়কির মধ্য দিয়ে অনুষ্ঠানের নাম ‘হারানো সেই সুর’-এর সার্থকতা খুঁজে পান আগত অতিথিরা।

শিল্পীদের সুরেলা কণ্ঠে শ্রুতিমধুর গান শ্রোতা-দর্শকের মধ্যে পুরোটা সময়ই মুগ্ধতা ছড়িয়ে রাখে। রাত ১২টার পর পর্যন্তও শ্রোতা-দর্শক তাদের গানে গানে মুগ্ধ হন। উপস্থিত সবার ভাষ্য ছিল এমনÑ অনেক দিন পর তারা এমন চমৎকার গানের আয়োজনের মুখোমুখি হলেন। কণ্ঠশিল্পী আগুন বলেন, ‘সত্যি বলতে কী উপস্থিত শ্রোতা-দর্শকের ভালো লাগার ওপরই নির্ভর করে শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনা। যেহেতু অনুষ্ঠানের নামই হারানো সেই সুর, তাই আমরা গানে গানে হারানো সেই সুরের গানকেই সবার মধ্যে তুলে ধরার চেষ্টা করেছি। দীর্ঘদিন পর কোনো অনুষ্ঠানে সংগীত পরিবেশনার মধ্যে দারুণ ভালো লাগা খুঁজে পেয়েছি। ধন্যবাদ আয়োজকদের।’ অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শান্তা জাহান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close