বিনোদন প্রতিবেদক

  ২০ এপ্রিল, ২০১৯

অস্ট্রেলিয়ায় শান্তা জাহান

শান্তা জাহান এ সময়ের জনপ্রিয় একজন উপস্থাপক। মাঝে মাঝে শখের বশে অভিনয় করলেও মূলত নিজেকে একজন উপস্থাপক হিসেবেই পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন নন্দিত এ উপস্থাপক। শান্তা এবারই প্রথম একটি শোর উপস্থাপনা করতে অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হয়েছেন। গেল ১৮ এপ্রিল দিবাগত রাত ১১টা ৫০ মিনিটের ফ্লাইটে তিনি অস্ট্রেলিয়ার উদ্দেশে রওনা হয়েছেন। আজ তার জন্মদিন। শান্তা জানান, এবারই প্রথম দেশের বাইরে তার জন্মদিন অনেকটা বাধ্য হয়েই করতে হচ্ছে। তবে জন্মদিনে দেশ, দেশে তার কাজের ভক্ত, তার পরিবারকে খুব মিস করবেন বলে জানান। দীর্ঘদিন ধরে শান্তা জাহান সমাজের অসহায় প্রতিবন্ধী শিশুদের জন্য কাজ করে যাচ্ছেন। তার নিজের একটি সংগঠনও আছে। তবে এর বাইরে বাংলাদেশের অন্য একটি প্রতিষ্ঠানের অসহায়, প্রতিবন্ধী শিশুদের জন্য ফা- সংগ্রহের জন্য অস্ট্রেলিয়ার সিডনিতে আগামী ২৮ এপ্রিল একটি অনুষ্ঠান হতে যাচ্ছে। সেই অনুষ্ঠানের উপস্থাপনা করবেন শান্তা জাহান।

এদিকে দীর্ঘ পাঁচ বছর ধরে তিনি পথশিশুদের জন্য কাজ করে যাচ্ছেন। পথশিশুদের জন্য বাসস্থান, শিক্ষা ও খাবার নিশ্চিতকরণের লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন নিরলসভাবে। এতে তাকে সার্বিকভাবে সহযোগিতা করছেন শেখ আমান উল্লাহ। যে কারণে অস্ট্রেলিয়ার এ শোটিতে অনেকটা আগ্রহ নিয়েই তিনি গিয়েছেন।

শান্তা বলেন, ‘যেহেতু আমি নিজেও পথশিশুদের জন্য কাজ করি। তাই এ সংগঠনের আহ্বানে আমি অস্ট্রেলিয়ায় এলাম। জীবনটা সত্যি বলতে আমার একার নয়, আমার জীবনকে ঘিরে হয়তো অনেকের জীবন গড়ে ওঠে। আল্লাহর অশেষ রহমতে কিছু মানুষের জন্য কাজ করতে পারছিÑ এটাই অনেক বড় কিছু। তাই মানুষের জন্য কিছু করতে, মানুষের পাশে দাঁড়াতে সুদূর অস্ট্রেলিয়ায় এসেছি। সবাই দোয়া করবেন আমার জন্মদিনটা যেন ভালো কাটে।’ শান্তা জাহান জানান, আগামী ৩০ এপ্রিল তিনি দেশে ফিরবেন। শান্তা জাহানকে প্রথম অভিনয়ে দেখা গিয়েছিল মাবরুর রশীদ বান্নাহর নাইন অ্যান্ড হাফ নাটকে। এরপর আরো বেশ কিছু নাটকে তিনি অভিনয় করেছেন। সর্বশেষ তিনি এজাজ মুন্নার নির্দেশনায় ‘বউ বিবি বেগম’ ধারাবাহিকে অভিনয় করেন। এ ছাড়া তিনি ত্রিশটিরও অধিক বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। মডেল হিসেবে তিনি আলোচনায় আসেন বিকাশের বিজ্ঞাপনে মডেল হয়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close