বিনোদন প্রতিবেদক

  ৩০ জানুয়ারি, ২০১৯

বুলবুলের স্মরণে গাইলেন হৈমন্তী

সদ্যপ্রয়াত বাংলাদেশের কিংবদন্তি সুরস্রষ্টা, গীতিকার, সংগীত পরিচালক ও মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ টেলিভিশন এরই মধ্যে বিভিন্ন ধরনের অনুষ্ঠান প্রচার করেছে। তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ টেলিভিশন সংগীতানুষ্ঠান ‘গান চিরদিন’র বিশেষ পর্ব নির্মাণ করেছে। আর এই বিশেষ পর্বে আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রতি শ্রদ্ধা জানিয়ে দুটি সংগীত পরিবেশন করে কণ্ঠশিল্পী হৈমন্তী রক্ষিত। আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে সাবিনা ইয়াসমীনের গাওয়া ‘মাগো আর তোমাকে ঘুম পাড়ানির মাসি হতে দেব না’ এবং ‘উত্তর দক্ষিণ পূর্ব পশ্চিম’ গান দুটি নতুন করে গাইলেন হৈমন্তী রক্ষিত। গত ২৮ জানুয়ারি সন্ধ্যায় বিটিভিতে গান দুটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে বলে জানান হৈমন্তী।

হৈমন্তী বলেন, শ্রদ্ধেয় বুলবুল স্যারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি, সেই সঙ্গে তিনি যেন বেহেস্তবাসী হন সেই দোয়াও করি। স্যারের প্রতি শ্রদ্ধা জানিয়ে দুটো গান নতুন করে গাইলাম। আমি অতি সাধারণ একজন শিল্পী। জানি না কেমন গেয়েছি। তবে এতটুকু বলতে চাই, স্যারের সুর সংগীতে সাবিনা ম্যাডামের গাওয়া দুটো গান আমি গাইতে পেরেছিÑ এ আমার পরম সৌভাগ্য। গুরুজনদের কাজের প্রতি সব সময়ই আমার শ্রদ্ধা। তারা যে গান সৃষ্টি করে গেছেন, এই গানের মধ্য দিয়ে তারা বহুকাল বাংলাদেশের মানুষের মনের মধ্যে বেঁচে থাকবেন। আমার সৌভাগ্য, বুলবুল স্যারের সুর সংগীতে আমি গাইতে পেরেছিলাম। তার ¯েœহধন্যও হয়েছিলাম আমি।’

হৈমন্তী রক্ষিতের গাওয়া দুটি গানের পর্ব নিয়ে বিটিভিতে শিগগির প্রচার হবে ‘গান চিরদিন’র বিশেষ পর্ব। আহমদে ইমতিয়াজ বুলবুলের সুর সংগীতে শাহীন সুমনের ‘মাতাল’ সিনেমায় প্লে-ব্যাক করেছিলেন হৈমন্তী রক্ষিত। এরপর একটি থিম সং-এও কণ্ঠ দিয়েছিলেন হৈমন্তী। উল্লেখ্য ‘মাগো আর তোমাকে’ গানটি বুলবুলের লেখা ছিল। আর ‘উত্তর দক্ষিণ পূর্ব পশ্চিম’ গানটি নজরুল ইসলাম বাবুর লেখা। এদিকে গত বছরের শেষের দিকে ধ্রুব মিউজিক স্টেশন থেকে হৈমন্তীর ‘দেয়াল কাহিনি’ অ্যালবামের ‘ভাঙা মন’ গানের মিউজিক ভিডিও প্রকাশিত হয়। এতে মডেল হিসেবে ছিলেন অন্তু করিম ও পিজে হেলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close