বিনোদন প্রতিবেদক

  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

সাইফুল রাজুর একক আলোকচিত্র প্রদর্শনী

অজপাড়াগাঁয়ের গ-ি পেরিয়ে যান্ত্রিক শহরের ছোট-বড় সবার কাছেই উদীয়মান ফটোগ্রাফার হিসেবে পরিচিতি সাইফুল রাজু। ছোটবেলা থেকেই ছবি তুলতে ভালোবাসেন তিনি। কাক ডাকা ভোরে চোখে বিভোর স্বপ্ন আর পিঠে ক্যামেরার ব্যাগ নিয়ে বাসা থেকে বের হন। ছুটে যান গন্তব্যে। যে গন্তব্যের কোনো সীমারেখা নেই। সারা দেশেই ছুটে বেড়ান তিনি। ছবির খোঁজে বেশ কয়েকবার দেশের বাইরেও গিয়েছেন। উপভোগ করেছেন প্রকৃতির অপার সৌন্দর্যকে। সেই সঙ্গে সৌন্দর্যের স্মারক হিসেবে নিজ ক্যামেরায় তুলে রেখেছেন তার সারাংশ। পাঁচ বছর ধরে ছবি তোলাকেই ধ্যান-জ্ঞান করে নিয়েছেন তরুণ এই আলোকচিত্রী। তিনি লেন্সে চোখ রেখে তুলে আনতে ভালোবাসেন প্রকৃতি-জগৎ-জীবনের নানা দুর্লভ চিত্র। একাধিকবার দেশ-বিদেশের বিভিন্ন স্থানে চিত্র প্রতিযোগিতায় সাফল্যের মুকুটও অর্জন করেছেন তিনি। আগামী ২৪ সেপ্টেম্বর সোমবার শুরু হতে যাচ্ছে তরুণ আলোকচিত্রী সাইফুল রাজুর একক আলোকচিত্র প্রদর্শনী। ‘স্বপ্ন বুনি আলোছায়ায়’ প্রতিপাদ্য নিয়ে এ প্রদর্শনী শেষ হবে তার পরদিন। বিশ্বসাহিত্য কেন্দ্রে শুরু হতে যাওয়া এ প্রদর্শনীর শিরোনাম ‘স্বপ্নের প্রতিচ্ছবি-২’। দুই দিনব্যাপী এই প্রদর্শনী প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। এতে উপস্থিত থাকবেন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাহিত্যাঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা।

প্রদর্শনীতে স্থান পাচ্ছে দেশের বিভিন্ন জেলার ঐতিহাসিক ও দর্শনীয় স্থান, হতদরিদ্র পথশিশু ও বিভিন্ন শিল্পের শ্রমিকদের যাপিত জীবন, গ্রাম-বাংলার জনজীবন, অপার সৌন্দর্যের হাতছানি ফুল, পাখিসহ প্রাকৃতিক সৌন্দর্যের নানা চিত্র।

এদিকে ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের একজন সক্রিয় কর্মী এবং তরুণ নির্মাতা হিসেবে সাইফুল রাজু এর আগে বেশ কয়েকটি প্রামাণ্যচিত্র, মিউজিক ভিডিও এবং শর্টফিল্ম নির্মাণ করেছেন।

বর্তমানে তিনি ‘সবনিউজ টুয়েন্টিফোর ডটকম’-এর নির্বাহী সম্পাদক, ‘ডিজিটাল বাংলাদেশ ফোরামের’ তথ্যপ্রযুক্তিবিষয়ক সম্পাদক এবং ‘ফোকাস মিডিয়া বিডি’র সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া তিনি পথশিশুদের কল্যাণার্থে তার স্বগঠিত সংগঠন ‘নতুন প্রজন্ম ফোরাম’সহ বেশ কয়েকটি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গেও সম্পৃক্ত রয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close