শাহাদৎ হোসেন, নবি

  ৩১ জানুয়ারি, ২০২৩

বিচারিক অঙ্গনে নজরুল বিশ্ববিদ্যালয়ের অভিষেক

প্রথমবারের মতো জুডিশিয়াল সার্ভিসে অভিষেক করল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

পঞ্চদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় সহকারী জজ হিসেবে সুপারিশপ্রাপ্ত হয়েছেন আইন ও বিচার বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুমাইয়া জান্নাত ও তানিয়া আক্তার।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের জেলা ও দায়রা জজ পরীক্ষা নিয়ন্ত্রক শরিফ এ এন রেজা জাকের স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে ১ হাজার ৫০০ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় উত্তীর্ণ ১০৩ জনকে সুপারিশ করে ফলাফল প্রকাশ করেন। সুপারিশপ্রাপ্তদের মধ্যে নজরুল বিশ্ববিদ্যালয় থেকে সুমাইয়া জান্নাত ও তানিয়া আক্তার রয়েছেন যথাক্রমে ৫৮ ও ৯৩তম মেধাক্রমে।

সদ্য সুপারিশপ্রাপ্ত তানিয়া আক্তার বলেন, ‘প্রত্যন্ত গ্রাম থেকে এসেছি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার জন্য। তাই জীবনে খুব বড় কোনো স্বপ্ন ছিল না। অথচ আজ এক বিশাল অর্জনের সাক্ষী আমি। আল্লাহর অশেষ রহমতে এটা সম্ভব হয়েছে। এছাড়াও কৃতজ্ঞতা জানাই বাবা মা, শিক্ষক-শিক্ষিকা এবং বন্ধু-বান্ধবদের যাদের সমর্থন অনুপ্রেরণা যুগিয়েছে।

সুমাইয়া জান্নাত অনুভূতি প্রকাশ করে বলেন, ‘আলহামদুলিল্লাহ আমি খুব আনন্দিত। আমি প্রাইমারিতে নিয়োগ পেয়েছি। পাশাপাশি এই রেজাল্ট নিয়েও আশাবাদী ছিলাম। তাই একটু দোটানায় ছিলাম; কিন্তু এখন আমি অনেক খুশি। বাবা-মা ও শিক্ষকদের প্রতি কৃতজ্ঞ।’

আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক আহসান কবীর বলেন, ‘আমরা খুবই আনন্দিত ও গর্বিত। এটি আমাদের অনেক বড় অর্জন। ২০১৫-১৬ শিক্ষাবর্ষে শিক্ষা-কার্যক্রম শুরু করা আইন ও বিচার বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী তারা। ক্লাসরুম সংকটসহ নানা প্রতিবন্ধকার মধ্যে দিয়ে যেতে হয়েছে তাদের। তবু তাদের এই অর্জন আমাদের খুবই আনন্দিত করেছে। আইন বিভাগের সফলতার এই ধারা অব্যাহত থাকুক। আমরা আমাদের সর্বোচ্চটা দিতে বদ্ধপরিকর।’

এদিকে তাদের এই সাফল্যে আইন ও বিচার বিভাগের শিক্ষক শিক্ষার্থী সামাজিক যোগাযোগমাধ্যমেসহ বিভিন্ন উপায়ে উচ্ছ্বাস প্রকাশ করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close