reporterঅনলাইন ডেস্ক
  ০৩ সেপ্টেম্বর, ২০১৯

আবিপ্রবিতে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল সপ্তাহ অনুষ্ঠিত

আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (আবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের আয়োজনে ‘কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল সপ্তাহ : কোডওয়্যার-১৯’ অনুষ্ঠিত হয়েছে। কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল সপ্তাহের অংশ হিসেবে সফটওয়্যার এক্সিবিশন, প্রোগ্রামিং কনটেস্ট ও কুইজ কনটেস্টের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৫০০ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল সপ্তাহের প্রথম দিন প্রোগ্রামিং কন্টেস্টের বাছাই পর্ব, দ্বিতীয় দিন কুইজ কনটেস্ট, তৃতীয় দিনে সফটওয়্যার এক্সিবিশন এবং রোবো সকার, চতুর্থ দিনে প্রোগ্রামিং কনটেস্টের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

কুইজ কনটেস্ট প্রতিযোগিতায় ২৮টি দল, সফটওয়্যার এক্সিবিশনে ১৯টি দল, রোবো সকার প্রতিযোগিতায় ১৪টি দল এবং প্রোগ্রামিং কনটেস্টের বাছাই পর্বে ১০০টি দল এবং চূড়ান্ত পর্বে ৫০টি দল অংশগ্রহণ করে।

২৮ আগস্ট বুধবার প্রোগ্রামিং কনটেস্টের চূড়ান্ত পর্বের প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী শরীফুল আলম। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আমানউল্লাহ, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কাজী এ কল্পমাসহ আরো অনেকে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close