নিজস্ব প্রতিবেদক

  ০৪ জুলাই, ২০২২

সড়কে পশুর হাট বসানো যাবে না : কাদের

আসন্ন কোরবানির ঈদ উপলক্ষে সড়ক-মহাসড়কের ওপর কোরবানির পশুর হাট বসানো যাবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ফিটনেসবিহীন গাড়িতে পশু পরিবহন করা যাবে না।

গতকাল রবিবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে প্রস্তুতি সভায় এ নির্দেশনা দেন। ওবায়দুল কাদের তার বাসভবন থেকে প্রস্তুতি সভায় ভার্চুয়ালি যুক্ত হন।

সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এ বিষয়ে উৎসমুখে কড়া নজরদারি বাড়াতে হবে এবং প্রত্যেক জেলা প্রশাসন, হাইওয়ে পুলিশকে সক্রিয় থাকতে হবে। পদ্মা সেতু চালু হওয়ায় অনেক পশুবাহী যানবাহন এ পথে ঢাকায় আসবে, বিষয়টি বিবেচনায় রাখার ওপর গুরুত্বারোপ করে ওবায়দুল কাদের বলেন, এক্সপ্রেসওয়েতে যানবাহনের চাপ বাড়বে তাই চাপ সামলাতে এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা, পদ্মা সেতু, বঙ্গবন্ধু সেতু এবং মেঘনা ও গোমতি সেতুর টোলপ্লাজায় বুথসংখ্যা বাড়াতে হবে।

মন্ত্রী বলেন, যানবাহনে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ পাওয়া মাত্রই সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে হবে। মন্ত্রী ঈদ উপলক্ষে ২৪ ঘণ্টা সিএনজি স্টেশনগুলো খোলা রাখতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের প্রতি অনুরোধ জানান।

এর আগে গতকাল রবিবার এক বিবৃতিতে ওবায়দুল কাদের বলেন, তিনি বলেন, এ দেশের রাজনীতিতে সন্ত্রাসের জন্মদাতা ও লালনকর্তা বিএনপি। ক্ষমতায় থাকাকালে বিএনপি রাষ্ট্রযন্ত্রকে সন্ত্রাসের পৃষ্ঠপোষকতা দেয়। বিএনপির সন্ত্রাসের বিপরীতে দাঁড়িয়ে জনকল্যাণের রাজনীতি করে আওয়ামী লীগ, এমন দাবি করে ওবায়দুল কাদের বিবৃতিতে আরো বলেন, অন্যদিকে গণভিত্তির মধ্য দিয়ে কিংবা জনগণের সংগঠিত প্রয়াস হিসেবে বিএনপির প্রতিষ্ঠা হয়নি, এক নিষ্ঠুর স্বৈরশাসকের বন্দুকের নলের মুখে জনগণকে জিম্মি করে বিএনপির সৃষ্টি হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close