গাজীপুর প্রতিনিধি

  ২০ মে, ২০২২

পদ্মা সেতুতে মানুষ খুশি, মন খারাপ ফখরুলের

ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু হয়ে গেল। মানুষ খুশি, মির্জা ফখরুল সাহেবের মন খারাপ। দেশের মানুষ ভালো আছে। মানুষ ভালো থাকলে বিএনপির নেতাদের মন খারাপ থাকে। ব্যর্থতা যাদের গত ১৩ বছরের ইতিহাস। আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, এখন পদ্মা সেতুতে বিএনপির গাত্রদাহ হচ্ছে। আজকে বিআরটি হয়ে যাচ্ছে, মেট্রোরেল হয়ে গেছে, কর্ণফুলী শেখ মুজিবুর রহমান টানেল হয়ে যাচ্ছে। গতকাল বৃহস্পতিবার রাজবাড়ী মাঠে গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের নেতাদের অন্তকলহ-বিরোধ মিটিয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে দলের সাধারণ সম্পাদক বলেন, ‘শেখ হাসিনার বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে যে ষড়যন্ত্র চলছে, সে ষড়যন্ত্র মোকাবিলা করে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ নিয়ে আগামী নির্বাচনে আমরা বিজয়ের বন্দরে পৌঁছাব, ইনশাআল্লাহ।’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংক আমাদের অপবাদ দিয়ে বঙ্গবন্ধু পরিবারকে হেনস্তা করেছে। শেখ রেহানা, সজীব ওয়াজেদ জয়, পুতুল, ববিসহ সবাইকে এই পদ্মা সেতুর জন্য হেনস্তা হতে হয়েছিল।’ তিনি বলেন, শেখ হাসিনার সাহস ও সততার সোনালি ফসল এই পদ্মা সেতু। বাংলাদেশের সামর্থ্যরে স্মারক এই সেতু দিয়ে আগামী জুন মাসে গাড়ি চলাচল করবে।

ওবায়দুল কাদের আরো বলেন, পদ্মা সেতুর এত ব্যয় নিয়ে ফখরুল সাহেব এত কথা বলেন। খরস্রোতা পদ্মা নদীতে ফেরি চলাচলও বন্ধ হয়ে যায়। অ্যামাজানের মতো পদ্মা নদীর খরস্রোত আর কোনো নদীতে নেই। এখন ৭ মিনিটে ৬ দশমিক ১৫ কিলোমিটার পদ্মা সেতু পার হওয়া যাবে। আর ফেরিতে গেলে সময় লাগে দুই থেকে আড়াই ঘণ্টা।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক বেলা ১১টার দিকে সম্মেলন উদ্বোধন করেন। গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজের সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মির্জা আজম, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, সদস্য মো. আনোয়ার হোসেন, মো. সাহাবুদ্দিন ফরাজী, মো. ইকবাল হোসেন অপু, মোহাম্মদ সাইদ খোকন, সিমিন হোসেন রিমি, মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লাহ খান, অধ্যাপিকা রুমানা আলী টুসি এমপি, জেলা পরিষদের প্রশাসক আখতারুজ্জামান, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল প্রমুখ।

এদিকে, গাজীপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি সভাপতি ও গাজীপুর-৩ আসনের এমপি মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close