reporterঅনলাইন ডেস্ক
  ০৩ এপ্রিল, ২০২৪

পরবর্তী ব্যালন ডি’অর কারা জিততে পারে, জানালেনি মেসি

ফাইল ছবি

ক্যারিয়ারের শেষলগ্নে রয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী ফুটবলার লিওনেল মেসি। বর্তমানে খেলছেন এমএলএসের ইন্টার মায়ামিতে। সেখানেও নিজের নামের প্রতি সুবিচার করছেন তিনি। বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার ব্যালন ডি’অরের দৌড়ে নিজেকে আর দেখছেন না। ভবিষ্যতে ব্যালন ডি’অর জিততে পারে এমন চার ফুটবলারের নাম জানিয়েছেন তিনি। মেসি মনে করেন, আগামী দিনগুলোতে ফুটবলে তারাই দাপট দেখাবে।

২০২২ সালে কাতার বিশ্বকাপজয়ের মধ্য দিয়ে ক্যারিয়ারে পূর্ণতা পান মেসি। জিতেছেন ইতিহাসের সবচেয়ে বেশি ব্যালন ডি’অরও।টানা চার মৌসুম ব্যালন ডি'অর জয়ী একমাত্র ফুটবলার তিনি। ২০০৯ থেকে ১২ সাল পর্যন্ত ধারাবাহিকভাবে এই প্রেস্টিজিয়াস অ্যাওয়ার্ড নিজের করে নেন মেসি।

আগামী দিনগুলোত ব্যালন ডি’অর জয়ের পাশাপাশি আর্লিং হালান্ড, কিলিয়ান এমবাপ্পে, ভিনিসিয়ুস জুনিয়র এবং লামিন ইয়ামাল ফুটবলের বড় তারকা হবে বলেও মন্তব্য করেন মেসি। এ প্রসঙ্গে বিশ্বকাপজয়ী এই ফুটবলার বলেন, সামনের দিনগুলোতে হালান্ড, এমবাপ্পে, ভিনিসিয়ুসের মতো ফুটবলাররা ব্যালন ডি’অরের জন্য লড়াই করবে। বার্সেলোনায় খেলা ইয়ামাল যে এখনও অল্প বয়সী সেও ভবিষ্যতে ব্যালন ডি’অরের দাবিদার হবে।

বর্তমানের অন্যতম সেরা তরুণ ফুটবলার বেলিংহামকে সম্ভাব্য ব্যালন ডি’অর জয়ীর তালিকায় রাখেননি মেসি। বেলিংহ্যাম রিয়ালের সাবেক তারকা রোনালদোকে নিজের আইডল মানায় মেসি তাকে রাখেননি বলে মনে করছেন ফুটবলপ্রেমীরা।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লিওনেল মেসি,আর্জেন্টিনা,ব্যালন ডি’অর,ভিনিসিয়ুস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close