reporterঅনলাইন ডেস্ক
  ০২ এপ্রিল, ২০২৪

আইপিএলের সূচিতে পরিবর্তন

ভারতে ২২ মার্চ থেকে শুরু হওয়া এবং ইতোমধ্যে ১৪টি ম্যাচ শেষ হওয়ার পর হঠাৎ করেই আইপিএলের চলতি আসরে সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) এক বিবৃতিতে দুই ম্যাচের সূচি পরিবর্তনের কথা জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট অব ইন্ডিয়া (বিসিসিআই)। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর দাবি অবশ্য নিরাপত্তাজনিত কারণে পরিবর্তন হচ্ছে আইপিএলের দুই ম্যাচের সূচি ।

আইপিএলে আগের পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, ১৭ এপ্রিল ইডেন গার্ডেনে কলকাতা নাইট রাইডার্স ও রাজস্থান রয়্যালসের মধ্যকার ম্যাচ হওয়ার কথা ছিল তবে সেটি একদিন এগিয়ে ১৬ এপ্রিল নেওয়া হয়েছে। অন্যদিকে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হতে যাওয়া গুজরাট টাইটান্স ও দিল্লি ক্যাপিটালসের ম্যাচও একদিন এগিয়ে আনা হয়েছে ১৭ এপ্রিল। তবে ওই বিবৃতিতে ম্যাচ দুটির সূচি পরিবর্তনের কারণ জানায়নি আইপিএল কর্তৃপক্ষ।

ক্রিকইনফো অন্যদিকে জানিয়েছে, ম্যাচ দুটির সময় হিন্দু ধর্মাবলম্বীদের রাম-নবমী উৎসব চলবে। এ ছাড়াও ১৯ এপ্রিল থেকে ভারতের সাধারণ নির্বাচন শুরু হওয়ার কারণে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে সূচি পরিবর্তনের অনুরোধ জানিয়েছে রাজ্য পুলিশ।

আইপিএল কর্তৃপক্ষও রাজ্য পুলিশের কথামতো সূচি পরিবর্তন করেছে।

তবে এর আগে যখন আইপিএলের ম্যাচসূচি ঘোষণা করা হয়েছিল, এর পরই টিকিট বিক্রি হয়ে যায়। তবে নতুন সূচি অনুযায়ী টিকিটের বিষয় নিয়ে নতুন করে কিছু বলেনি টুর্নামেন্ট কর্তৃপক্ষ। এর আগে নির্বাচনের তারিখ ঘোষণা না করায় শুরুতে আইপিএলের অর্ধেক সূচি ঘোষণা করা হয়েছিল। পরবর্তীতে ৮ এপ্রিল থেকে ২৬ মে পর্যন্ত পুরো সূচি চূড়ান্ত করা হয়। ৭টি ধাপে দেশটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে বেঙ্গলে ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত হবে ভোটগ্রহণ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close