reporterঅনলাইন ডেস্ক
  ০৭ মার্চ, ২০২৪

দুর্দান্ত খেলেও জয় পেলো না লিপজিগ, কোয়ার্টারে রিয়াল

ছবি : সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে লিপজিগের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ১-০ ব্যবধানে জয় থাকার কারণে এই ম্যাচে ড্র করলেও কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছে লস ব্লাঙ্কোসরা। দুই লেগ মিলিয়ে রিয়াল এগিয়ে আছে ২-১ ব্যবধানে।

গতকাল বুধবার রাতে রিয়ালের মাঠে দুর্দান্ত খেলেছে লিপজিগ। প্রথমার্ধে তারা বেশ কিছু সুযোগ তৈরি করেছে। তবে সেসব সুযোগ কাছে লাগাতে পারেনি। দ্বিতীয়ার্ধে খেলতে নেমে ছন্দে ফেরে রিয়াল। শেষ পর্যন্ত শেষ আটে জায়গাও করে নেয় কার্লো আনচেলত্তির শিষ্যরা।

ম্যাচের ৬৫ মিনিটে ভিনিসিয়ুস জুনিয়রের গোলে এগিয়ে যায় রিয়াল। জুড বেলিংহ্যামের অ্যাসিস্ট থেকে ডানপায়ের দারুণ শটে গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

এর ৩ মিনিট পর পাল্টা গোল করে লিপজিগ। ফলে ১-১ গোলে সমতায় ফেরে দুইদল। শেষ ২০ মিনিট দুইদলই খেলেছে আক্রমণাত্মক। রিয়ালের বেশকিছু প্রচেষ্টা ব্যর্থ করে দিয়েছেন লিপজিগের গোলরক্ষক অ্যান্ড্রি লুমিন।

এ সময় রেফারিকে বেশ কয়েকবার হলুদকার্ড বের করতে হয়েছে। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কোনো দলই। শেষ পর্যন্ত সমতায় থেকেও কোয়ার্টার ফাইনালে উঠে গেছে রিয়াল।

ম্যাচ শেষে রিয়াল অধিনায়ক নাচো বলেন, অবশ্যই আমরা জানি, এটি মৌসুমের সেরা খেলা ছিল না। কখনও কখনও আপনার খারাপ খেলা হয় এবং আজ রাতে সেটাই ঘটেছিল। আমরা কীভাবে খেলেছি সেটি দেখা মনে হয়, এটি একটি নাটক। তবে যা গুরুত্বপূর্ণ তা হলো, আমরা কোয়ার্টারে কোয়ালিফাই করেছি। সামনের ম্যাচগুলোর জন্য এটি একটি শিক্ষা হয়ে থাকুক।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লিগজিপ,চ্যাম্পিয়ন্স লিগ,কোয়ার্টার ফাইনাল,রিয়াল মাদ্রিদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close