reporterঅনলাইন ডেস্ক
  ০১ ফেব্রুয়ারি, ২০২৪

মাহমুদউল্লাহর পারফর‌ম্যান্সে সন্তুষ্ট বিসিবি, পেতে যাচ্ছেন সুসংবাদ

ফাইল ছবি

টি টোয়েন্টির জাতীয় দলে ফিরছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ইনজুরি হানা না দিলে শ্রীলঙ্কার বিপক্ষে অটোমেটিক চয়েজ হিসেবে থাকবেন বলে নিশ্চিত করেছেন জালাল ইউনুস। এমনকি বিশ্বকাপ স্কোয়াডেও থাকার সম্ভাবনা বেশি। তবে নেতৃত্ব নিয়ে এখনো ধোঁয়াশায় ক্রিকেট বোর্ড। বিশ্বকাপের আগে যুক্তরাষ্ট্রে দুটি বাড়তি প্রস্তুতি ম্যাচ খেলার চেষ্টা করছে বিসিবি।

নতুন কোনো ক্রিকেটার খুঁজে পায়নি বিসিবি, তবে নতুন করে পুরোনোতে আস্থা ফিরে পেয়েছে। বিপিএলের পারফরম্যান্স দিয়ে আবারো টি টোয়েন্টির জাতীয় দলে ফিরছেন মাহমুউল্লাহ।

লাল-সবুজ জার্সিতে এই ফরম্যাটে সবশেষ খেলেছেন ২০২২ এর সেপ্টেম্বরে। বিপিএলে তার ব্যাটিং আর ফিল্ডিংয়ে সন্তুষ্ট বিসিবি। আর তা এতটাই যে আসন্ন শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে মাহমুউল্লাহ অটোমেটিক চয়েজ।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, সে নিজেকে প্রমাণ করেছে যে টি-টোয়েন্টির জন্য সে ক্যাপাবল। এটা আবার সে বিপিএলে এটা প্রমাণ করেছে। বিপিএলে সে যেভাবে খেলছে আমার কাছে মনে হয় যদি কোনো ইনজুরি না থাকে তাহলে সে অটোমেটিক চয়েজ।

টি টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডেও মাহমুদউল্লাহর থাকার সম্ভাবনা বেশি। কারণ এই সিরিজ থেকে বিশ্বকাপ পর্যন্ত একই দল খেলাতে চায় ক্রিকেট বোর্ড।

জালাল ইউনুস আরও বলেন, আমরা অলরেডি এগুলো নিয়ে আলাপ আলোচনা করছি, দল নিয়ে আলোচনা করছি। অধিনায়ক নিয়েও আলাপ আলোচনা চলছে। আমি মনে করি শ্রীলঙ্কা সিরিজে যে সেটআপ করব সেখান থেকেই কন্টিনিউ করা উচিত।

অধিনায়কের ক্ষেত্রেও একই পরিকল্পনা বিসিবির। যদিও বিশ্বকাপের ৪ মাস বাকি থাকলেও নেতৃত্বে কে থাকবেন তা এখনো চূড়ান্ত করতে পারেনি ক্রিকেট বোর্ড।

বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আরও বলেন, আমরা খুব শিগগিরই সাকিবের সঙ্গে বসবো। তখন সিদ্ধান্ত নেব কে অধিনায়ক হবে। এখনো সময় আছে, হয়ত আমরা ফেব্রুয়ারি মাসের মধ্যে অথবা শ্রীলঙ্কা সিরিজের আগেই এটা ঠিক করে ফেলব।

যুক্তরাষ্ট্রের ডালাস ও নিউইয়র্কে গ্রুপ পর্বের দুই ম্যাচ বাংলাদেশের। সেখানকার কন্ডিশনে টাইগারদের খেলার অভিজ্ঞতা নেই বললেই চলে। তাই একটু আগেভাগে গিয়ে আইসিসির ওয়ার্মআপ ম্যাচের বাইরেও আরো দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে চায় বাংলাদেশ।

জালাল ইউনুস বলেন, আমরা আমাদের ব্যবস্থাপনায় আমেরিকাতে দুটো প্রস্তুতি ম্যাচ খেলা যায় কিনা এটার চেষ্টা চালাচ্ছি। এখন থেকেই এ প্ল্যানগুলো করছি।

কোচিং স্টাফের শূণ্য পদ পূরণে একটি কমিটি করেছে বিসিবি। যেখানে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস ছাড়াও আছেন পরিচালক খালেদ মাহমুদ, নাঈমুর রহমান দুর্জয়, প্রধান নির্বাহী নিজাউদ্দিন চৌধুরী ও হেড অব প্রোগ্রাম ডেভিড মুর। দুইজন দেশিসহ বেশ কিছু আবেদন জমা পড়েছে। দ্রুত ভার্চুয়াল ইন্টারভিউ নেয়া শুরু করবে ক্রিকেট বোর্ড।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রিয়াদ,মাহমুদউল্লাহ,টি-টোয়েন্টি,বিশ্বকাপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close