reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০২৪

লিভারপুল ছাড়ছেন ক্লপ

ছবি : সংগৃহীত

লিভারপুলের জার্মান কোচ জার্গেন ক্লপ মৌসুম শেষে দায়িত্ব ছেড়ে দেবেন। ক্লাবের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। ক্লপও দায়িত্ব ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন এবং হুট করে কেন দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন তার ব্যাখ্যা দিয়েছেন।

বরুশিয়া ডর্টমুন্ডের সাবেক কোচ ২০১৫ সালে প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলের দায়িত্ব নেন। ২০২৬ সাল পর্যন্ত রেডসদের সঙ্গে চুক্তি ছিল তার। তিনি লিভারপুলের ডাগ আউটে দাঁড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগ, প্রিমিয়ার লিগ, এফএ কাপ, লিগ কাপ ও ক্লাব ওয়ার্ল্ড কাপ জিতেছেন।

ক্লাপের দায়িত্ব থেকে সরে যাওয়ার বিষয়ে লিভারপুল এক টুইটার বার্তায় লিখেছে, ‘জার্গেন ক্লপ ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন। ক্লাবের মালিক পক্ষকে তিনি মৌসুম শেষে ক্লাব ছাড়ার ইচ্ছের কথা জানিয়েছেন।’ ক্লপের সঙ্গে তার দুই সহকারী কোচ ও ডেভেলপমেন্ট কোচ মৌসুম শেষে দায়িত্ব ছাড়ছেন বলেও নিশ্চিত করা হয়েছে।

পরে কোচের পদ থেকে সরে যাওয়ার কারণ জানানোর জন্য সংবাদ সম্মেলনে আসেন ৫৬ বছর বয়সী কোচ ক্লপ। তিনি জানান, দায়িত্ব চালিয়ে যেতে তার আপাতত কোন সমস্যা হচ্ছে না। তিনি লিভারপুলে ভালো আছেন। তবে কোচের চাকরি তার ভেতর থেকে সব শক্তি শুষে নিচ্ছে, যে কারণে তিনি দায়িত্ব ছেড়ে দিচ্ছেন।

ক্লপ বলেন, ‘আমি বুঝতে পারছি, আমার চাকরি ছেড়ে দেওয়ার ঘোষণা অনেকের কাছে অবাক করার মতো শুনাবে। অনেকে এটা শুনেই বিস্মিত হবেন। তবে চাকরি ছাড়ার একটা ব্যাখ্যা তো আমি দিতেই পারি। অন্তত, ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করতে পারি।

আমি এই ক্লাবের সবকিছু পছন্দ করি, এই শহরের সবকিছু আমার ভালোলাগে, রেডস ভক্তদের সবকিছু আমরা অত্যন্ত পছন্দের, আমি এই দলটাকে, দলের সাপোর্ট স্টাফদের ভালোবাসি। তারপরও আমি দায়িত্ব ছাড়ছি। এ থেকে নিশ্চয় আপনারা বুঝবেন, একদিন সরে আমাকে যেতেই হতো। কীভাবে বলি, এই চাকরি আমার সমস্ত শক্তি শুষে নিচ্ছে, আমি সত্যিই এখন খুব ভালো আছি। তাই বলে দিনের পর দিন, একটার পর একটা চাকরি আমি করে যেতে পারবো না।’

দায়িত্ব ছাড়ার পেছনে স্বাস্থ্যগত কোন কারণ নেই এবং ক্লাবকে তিনি তার সিদ্ধান্ত গত নভেম্বরেই জানিয়ে দিয়েছিলেন বলে মন্তব্য করেছেন ক্লপ। চলতি মৌসুমে ক্লপের লিভারপুল দারুণ ফুটবল খেলছে। লিগ টেবিলে শীর্ষে আছে দলটি। ইএফএল কাপের ফাইনালে উঠে গেছে। এফএ কাপের চতুর্থ রাউন্ডে আছে। সব মিলিয়ে লিভারপুল অধ্যায়ের ইতি দুর্দান্তভাবেই টানতে পারেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লিভারপুলের জার্মান কোচ জার্গেন ক্লপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close