reporterঅনলাইন ডেস্ক
  ১৭ আগস্ট, ২০২২

বাতিল হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার স্থগিত ম্যাচ

বহুল প্রতীক্ষিত ব্রাজিল ও আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি কোভিড-১৯ বিধির জন্য শুরু হয়েও স্থগিত হয়ে যায়। তবে সেই ম্যাচ আবার মাঠে গড়ানোর কথা ছিল। কিন্তু দুই দলের অনীহার ফলে অবশেষে বাতিল হয়েছে লাতিন আমেরিকার দুই পরাশক্তির ম্যাচটি।

এই ম্যাচের সমীকরণ কোনো দলের জন্যই তেমন কিছু নয়। কেননা ইতোমধ্যে কাতার বিশ্বকাপের ড্র হয়ে গেছে। যার দরুণ এই ম্যাচের গুরুত্ব নেই বললেই চলে।

আর্জেন্টাইন ফুটবল অ‍্যাসোসিয়েশন মঙ্গলবার জানায়, ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন ও ফিফার সঙ্গে সমস্যার সমাধান মিটেছে। তাই নতুন করে আর ম্যাচটি হচ্ছে না।

গত বছরের ৫ সেপ্টেম্বর ম্যাচ শুরুর ছয় মিনিট পর স্বাস্থ্যবিধির নিয়ম ভঙ্গের জেরে স্থগিত হয়ে গিয়েছিল ম্যাচটি। পরে এই ম্যাচ আর মাঠে না গড়ানোয় দুই দেশের ফুটবল সংস্থাকেই জরিমানা করে ফিফা। সেই সঙ্গে ম্যাচটি পুনরায় খেলতে হবে বলেও জানানো হয়।

তাতে আপত্তি তুলে দুই দেশই ফিফার আপিল কমিটিতে আবেদন করে। কিন্তু কাজ হয়নি তাতে। পরে ক্রীড়ার সর্বোচ্চ আদালতেও গেছে তারা। ম্যাচটি আয়োজনের সিদ্ধান্তে অনড় ছিল ফিফা। অবশেষে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা নিজেদের সিদ্ধান্ত পরিবর্তন করেছে। বাতিল করা হয়েছে অসমাপ্ত সেই ম্যাচ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিশ্বকাপ বাছাই,ব্রাজিল ও আর্জেন্টিনা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close