reporterঅনলাইন ডেস্ক
  ১৩ আগস্ট, ২০২২

বিশ্বকাপে নেইমারকে ‘নাটক’ বন্ধের পরামর্শ ব্রাজিলিয়ান তারকার

ছবি : সংগৃহীত

আগামী নভেম্বরের ২০ তারিখ মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বসতে যাচ্ছে ২২তম ফিফা বিশ্বকাপ। হাতে সময় আছে ৯৯ দিন। এ আসরকে সামনে রেখে ইতোমধ্যে ফুটবল বিশেষজ্ঞরা বিশ্ব সংবাদমাধ্যমগুলোতে তুলে ধরছেন নিজেদের মতামত।

সেখানে তারা বিশ্বকাপের যোগ্য দল থেকে শুরু করে কারা আসর মাতাবেন সেটা নিয়েও করছেন মন্তব্য। নিজের মতামত তুলে ধরেছেন ব্রাজিলের হয়ে সর্বশেষ বিশ্বকাপজয়ী তারকা রোনালদো নাজারিও।

যেখানে তিনি ২০ বছর পর নেইমারের হাত ধরে ফের বিশ্বকাপ দেখছেন সেলেসাওদের হাতে। তবে এ জন্য পিএসজি তারকাকে মাঠের মধ্যে ‘নাটক’ রেখে নিজের প্রতিভার প্রতি মনোযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘ওলেকে’ দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ব্রাজিলিয়ানদের তার (নেইমার) প্রতি মনোভাব পরিষ্কার। সকলেই চান তিনি বিশ্বকাপ জিতুক। সে অনেক প্রতিভাবান। মাঠে তাকে ওই প্রতিভা দেখাতে হবে এবং নাটক বন্ধ করতে হবে। এটাই তাকে মাঠে শান্ত থেকে ভালো ফুটবল খেলতে সহায়তা করবে।

শুধু নেইমার নয় মিশন হেক্সায় এবার দুর্দান্ত এক দল পাচ্ছেন তিতে। নেইমারের সঙ্গে, ভিনিসিয়াস জুনিয়র, রদ্রিগো, রাফিনিয়া, রিচার্লিসন, রবার্তো ফিরমিনো, কুতিনহো, ক্যাসেমিরো, এদের মিলিতাও, অ্যালিসন বেকার, এডারসন। ডিফেন্ডার থেকে শুরু করে মিডফিল্ড, ফরোয়ার্ড সব জায়গায় দুর্দান্ত সব ফুটবলারদের পাচ্ছে সেলেসাওরা।

এমন একটি দল নিয়ে নেইমার বিশ্বকাপ জিততে পারে উল্লেখ করে রোনালদো আরও বলেন, কাতার বিশ্বকাপের ফেবারিট ব্রাজিল কারণ আমাদের দলে ওই প্রতিভা আছে। আমি মনে করি, যদি নেইমার শারীরিকভাবে শতভাগ ফিট থাকেন এবং বিশ্বকাপে মনোযোগ রাখতে পারেন তাহলে আমরা বিশ্বকাপ জিতব।

২০ নভেম্বর থেকে বিশ্বকাপ শুরু হলেও ব্রাজিলের হেক্সা মিশন শুরু হবে ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ২৮ নভেম্বর ও ২ ডিসেম্বর গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে সেলেসাওদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নেইমার,ফিফা বিশ্বকাপ,রোনালদো নাজারিও,কাতার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close