reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মে, ২০২২

চাকরি ছেড়ে সাইক্লিং, রাকিবুলের সোনা জয়

ছবি : সংগৃহীত

জাতীয় সাইক্লিংয়ে স্বর্ণপদক জয় করেছেন রাকিবুল ইসলাম। শুক্রবার (২৭ মে) গোপালগঞ্জে শুরু হওয়া ৪১তম জাতীয় সাইক্লিং চ্যাম্পিয়নশিপে সোনা জিতে পদকমঞ্চে জয়োল্লাস করেছেন তিন। ৩০ কিলোমিটার ইনডিভিজুয়াল টাইম ট্রায়ালে তিনি এই পদক জয় করেন।

রকিবুল পেশায় একজন ফার্মাসিস্ট ছিলেন। রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভালো বেতনে চাকরি করতেন। কিন্তু চাকরিটা ছেড়ে দেন। শখের সাইক্লিং করতে পারছিলেন না বলে চাকরিটাই ছেড়ে দেন রাকিবুল!

একসময় শখের বশে সাইকেল চালাতেন। কিন্তু একটু একটু করে বিভিন্ন ঘরোয়া ও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিতে শুরু করেন রাকিবুল। গত বছর প্রথমবার অংশ নেন বাংলাদেশ গেমসে। ২৮ কিলোমিটার ইনডিভিজুয়াল টাইম ট্রায়ালে সোনা জিতে প্রথমবারই সবার নজর কাড়েন।

এর আগে গত বছর নভেম্বরে বান্দরবানে অনুষ্ঠিত মুজিববর্ষ দুরন্ত মাউন্টেন বাইক রেসে হয়েছেন চ্যাম্পিয়ন। মালয়েশিয়াতে ২০১৯ সালে অনুষ্ঠিত পাওয়ারম্যান এশিয়া চ্যাম্পিয়নশিপে জেতেন রুপা। রাকিবুল টিম বিডিসি সাইক্লিং দলের সদস্য। এই দলের চার সাইক্লিস্ট মিলে গত নভেম্বরে ৪৮ ঘণ্টায় ১ হাজার ৬৬৭ কিলোমিটার সাইকেল চালিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েছেন।

পুরুষদের ৩০ কিলোমিটার রোড ইন্ডিভিজ্যুয়ালে চট্টগ্রামের রাকিবুল ইসলাম ৪৬ মিনিট ১৮.১৩ সেকেন্ডে সোনা, আনসারের আবদুল্লাহ ৪৭ মিনিট ৩৪.১৪ সেকেন্ডে রুপা এবং পুলিশের তাম্মাত বিল খয়ের ৪৭ মিনিট ৩৯.৮৯ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন। নারীদের ২০ কিলোমিটার ইন্ডিভিজ্যুয়ালে সেনাবাহিনীর সমাপ্তি বিশ্বাস ৩৭ মিনিট ২২.৫০ সেকেন্ডে সোনা, আনসারের রাহেলা খাতুন ৩৮ মিনিট ১৪.৩৭ সেকেন্ডে রুপা ও চট্টগ্রামের শবনম আক্তার ৪০ মিনিট ০১.০৮ সেকেন্ডে ব্রোঞ্জ জেতেন।

পুরুষদের ১০ হাজার মিটার স্ক্র্যাচ রেসে আনসারের খন্দকার মাহাবুব হোসেন সোনা, একই দলের তরিকুল ইসলাম রুপা ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সিরাজুল ইসলাম ব্রোঞ্জ জেতেন। নারীদের চার হাজার মিটার স্ক্র্যাচ রেসে আনসারের চিংবাই মারমা সোনা, একই দলের তিথী বিশ্বাস রুপা ও সেনাবাহিনীর সুমিত্রা গাইন ব্রোঞ্জ জেতেন।

জাতীয় সাইক্লিংয়ের প্রথম দিনে চার ইভেন্টের দুই সোনা ও চারটি রুপা জিতেছে বাংলাদেশ আনসার। গোপালগঞ্জের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন এ সময় জেলা প্রশাসক শাহিদা সুলতানা, ফেডারেশনের সহসভাপতি অ্যাডভোকেট সানজিদা খানম ও আবদুল গাফফার উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাইক্লিং,স্বর্ণপদক জয়,গোপালগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close