ক্রীড়া প্রতিবেদক

  ২৩ মে, ২০২২

লিটনের পর মুশফিকেরও ফিফটি

মিরপুরে প্রথম দিনে শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিকুর রহীম ও লিটন দাস জুটি আশা দেখাচ্ছে বাংলাদেশ সমর্থদের। লিটন দাসের ব্যক্তিগত ফিফটির পর মুশফিকও ফিফটি পেয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত চা-বিরতিতে যাওয়ার আগে বাংলাদেশ দলের সংগ্রহ ১৫৩/৫ রান। মুশফিক ১৫৬ বলে ১০টি চারের মারে ৬২ ও লিটন দাস ১২৫ বলে ১০টি চারের মারে ৭২ রানে অপরাজিত। দিনের শুরুতে ৫ উইকেট হারিয়ে বিপদে পড়া বাংলাদেশ দল। দুপুরের খাবারের বিরতি থেকে ফিরে আউট হতে যাচ্ছেন লিটন। কিন্তু আউট না হওয়ায় এ রিপোর্ট লেখা পর্যন্ত লিটন-মুশফিক জুটিতে দলীয় সংগ্রহ ১২৭/৫ রান।

সোমবার সকালে মিরপুরে দলের দুঃস্বপ্নের শুরুর পর প্রতিরোধ গড়েন মুশফিকুর রহিম ও লিটান দাস। দায়িত্বশীল ব‍্যাটিংয়ে দলকে টানছেন দুই মিডল অর্ডার ব‍্যাটার। নিজের জোনে পেলে কিংবা বাজে বল পেলেই কেবল চার মারছেন। এক-দুই নিয়ে সচল রেখেছেন রানের চাকা।

পঞ্চাশ ছোঁয়ার সময় জুটিতে লিটনের অবদান ৩১, সাবধানী ব‍্যাটিংয়ে এগিয়ে যাওয়া মুশফিকের ২০। ২ রান এসেছে অতিরিক্ত থেকে।

একদমই প্রভাব ফেলতে পারছেন না বাঁহাতি স্পিনার প্রাভিন জয়াবিক্রমা। তার বলেই লিটনের চমৎকার বাউন্ডারিতে ম‍্যাচে প্রথম পঞ্চাশ ছোঁয়া জুটি পায় বাংলাদেশ। আগের পাঁচ জুটির কেবল একটি যায় দুই অঙ্কে, মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্তর জুটি ভাঙে ১০ রানে।

দুঃস্বপ্নের সেশনে আলোর রেখা মুশফিক-লিটনের জুটি। সকালে টস জিতে শ্রীলঙ্কার বিপক্ষে ব‍্যাট করতে নেমে সাত ওভারের মধ‍্যে ২৪ রানেই ৫ উইকেট হারায় স্বাগতিকরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মুফফিকুর রহীম,লিটন দাস,টেস্ট ক্রিকেট,বাংলাদেশ দল,মিরপুর স্টেডিয়াম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close