reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মে, ২০২২

নাটকীয়তা শেষে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি

প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি। ছবি : সংগৃহীত

রোমাঞ্চকর লড়াইয়ে পাঁচ মিনিটের ঝড়ে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয়েছে ম্যানসিটি। রোববার (২২ মে) দিবাগত রাতে অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে পরাজিত করে শিরোপ নিজেদের ঘরে তোলে দলটি।

এই জয়ে ৩৮ ম্যাচ থেকে ৯৩ পয়েন্ট সংগ্রহ করে শিরোপা জিতে ম্যানসিটি। অন্যদিকে সমান ম্যাচ থেকে ৯২ পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয় লিভারপুল। শেষ ম্যাচে তারা ৩-১ গোলে হারিয়েছে উলভসকে। শিরোপা জিততে হলে শেষ ম্যাচে অন্ততপক্ষে ড্র করতে হতো ম্যানসিটিকে।

প্রথমার্ধে ম্যানসিটি ১-০ গোলে পিছিয়ে ছিল। অন্যদিকে সাদিও মানের গোলে লিভারপুল ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে গিয়েছিল। বিরতির পর ৬৯ মিনিটে আরও এক গোল হজম করে ম্যানসিটি। এরপর গোল করেন অ্যাস্টন ভিলার ফিলিপে কৌতিনহো।

বার্সেলোনা ছেড়ার পরও নিজেকে হারিয়ে যেতে দেননি ফিলিপ কৌতিনহো। সময়তো জ্বলে উঠলেন এই ব্রাজিলিয়ান। ৬৯ মিনিটে তিনি যখন গোল করলেন, ম্যানসিটি তখন পিছিয়ে গেলো ২-০ ব্যবধানে। তার আগে ৩৭ মিনিটে গোল করেছিলেন ম্যাথিউ ক্যাশ। এরপর অবশ্য দৃশ্যপট পাল্টে যায়। ৫ মিনিটের মধ্যে ৩ গোল করে শিরোপা জিতে নেয় ম্যানসিটি।

৭৬ মিনিটে ইলকে গুনদোগান গোল করে ব্যবধান কমান। ৭৮ মিনিটে রদ্রির গোলে সমতা ফেরায় সিটি। আর ৮১ মিনিটে গুনদোগান তার জোড়া গোল পূর্ণ করলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় গার্দিওলার শিষ্যরা। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা। নিশ্চিত করে লিগ শিরোপা।

অন্যদিকে বিরতির পর মাঠে নামেন লিভারপুলের মোহাম্মদ সালাহ। ৮৪ মিনিটে সালাহ গোল করে ব্যবধান বাড়ান। আর শেষ মুহূর্তে অ্যান্ডি রবার্টসন গোল করে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন। কিন্তু এই জয়ের পরও ১ পয়েন্টের ব্যবধানে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় জার্গেন ক্লপের শিষ্যদের।

পরিসংখ্যানে দেখা যায়, রোমঞ্চকর এই লড়াইয়ে ৭১ ভাগ বল দখলে ছিল ম্যানসিটির। অ্যাস্টন ভিলার মাত্র ২৯ ভাগ। ভিলার পোস্টে ২৪টা শট নিয়েছিল সিটি। টার্গেটে ছিল ৫টি। আর অ্যাস্টন ভিলা পোস্টে শট নিয়েছিল ৪টি। টার্গেটে ছিল ২টি। সে দুটিতেই হলো গোল।

সব শেষে সিটির পয়েন্ট দাঁড়ালো ৯৩। লিভারপুলের পয়েন্ট ৯২। চেলসি ৭৪ পয়েন্ট নিয়ে হলো তৃতীয়। ৭১ পয়েন্ট নিয়ে চতুর্থ হলো টটেনহ্যাম। ৩৮ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ হলো ম্যানইউ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফুটবল,প্রিমিয়ার লিগ,চ্যাম্পিয়ন,ম্যানসিটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close