reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০২২

আইপিএল শুরু ২৭ মার্চ থেকে!

আইপিএল ট্রফি। ফাইল ছবি

এবারের আইপিএল সম্ভবত পুরোটাই মুম্বাইয়ে হবে। ২৭ মার্চ থেকে আইপিএল শুরু হওয়ার কথা। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ভারতীয় ক্রিকেট বোর্ডের বৈঠকে এই নিয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া না-হলেও মোটামুটি এই রকমই ঠিক হয়েছে।

আইপিএলের কেন্দ্র হিসেবে মুম্বাইকে বাছার প্রথম কারণ, সেখানে কোভিডের সংক্রমণ অনেকটাই কমে গেছে। তাছাড়া মুম্বাইতে প্রতিযোগিতা করলে একসঙ্গে তিনটি স্টেডিয়াম পাওয়া যাবে। ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ন এবং মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে ম্যাচগুলো হবে। এই সুবিধা আর কোনো শহরে নেই। ফলে মুম্বাইতে প্রতিযোগিতা করলে দলগুলোকে বিমানে যাতায়াত করতে হবে না। দরকার হলে পুনেতেও খেলা হতে পারে।

গতবার কোভিড পরিস্থিতির মধ্যে আইপিএল ভারতেই শুরু হয়েছিল। চেন্নাই, মুম্বাই, আমদাবাদ ও দিল্লিতে খেলাগুলো হয়েছিল। কিন্তু কিছু দিন প্রতিযোগিতা চলার পরে বিভিন্ন দলে কোভিডের সংক্রমণ শুরু হয়। মনে করা হচ্ছে, এক শহর থেকে অন্য শহরে বিমানে যাওয়ার ফলেই জৈবদুর্গ ভেদ করে করোনাভাইরাস হানা দেয়। প্রতিযোগিতা মাঝপথে বন্ধ করে দিতে হয়। দ্বিতীয় পর্ব সংযুক্ত আরব আমিরাতে হয়। এবার তাই একটিই শহরে আইপিএল করতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

২০ ফেব্রুয়ারির মধ্যে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। সূত্র : আনন্দবাজার

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইপিএল,ভারত,মুম্বাই,ক্রিকেট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close