reporterঅনলাইন ডেস্ক
  ১০ জানুয়ারি, ২০২২

ক্রাইস্টচার্চ টেস্ট

১২৬ রানে অলআউট মুমিনুলরা

ক্রাইস্টচার্চ টেস্টে প্রথম ইনিংসে টম লাথামের ডাবল সেঞ্চুরি এবং ডেভন কনওয়ের সেঞ্চুরির ওপর ভর করে ৬ উইকেটে ৫২১ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড।

এর জবাবে নিজেদের প্রথম ইনিংসে খেলতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১২৬ রান তুলতে পারে বাংলাদেশ। ফলে স্বাগতিকদের চেয়ে ৩৯৫ রানে পিছিয়ে রয়েছেন মুমিনুলরা।

এদিন ব্যাট করতে নেমে প্রথম ওভারে ৬ রান তুলেন সাদমান ইসলাম। পরের ওভারের দ্বিতীয় বলে স্লিপে ক্যাচ তুলে দেন তিনি। আউট হওয়ার আগে করেন ৬ রান। এরপর ৪ রানে নাজমুল হোসেন শান্ত এবং শূন্যরানে সাজঘরে ফেরেন মুমিনুল হক। ৮ রানে ফেরেন লিটন দাস।

২৭ রানে ৫ উইকেটের হারানোর দলের হয়ে ম্যাচের হাল ধরেন ইয়াসির আলী এবং নুরুল হাসান সোহান। ষষ্ঠ উইকেট জুটিতে দুজন তুলেন ৬০ রান। ব্যক্তিগত ৪১ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। পরে মিরাজকে নিয়ে কিছুক্ষণ দলীয় স্কোরটা বাড়িয়ে নেন ইয়াসির। মিরাজ ফেরেন ৫ রানে, পরে ২ রানে আউট হন তাসকিন।

এদিকে ইয়াসির আলী পূর্ণ করেন ব্যক্তিগত অর্ধশতক। আউট হন ৫৫ রানে। এছাড়া ২ রান করেন শরিফুল। আর শূন্যরানে অপরাজিত থাকেন এবাদত। নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ পাঁচটি উইকেট নেন ট্রেন্ট বোল্ট। এছাড়া টিম সাউদি তিনটি এবং কাইল জেমিসন দুটি উইকেট নেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অলআউট,ক্রাইস্টচার্চ টেস্ট,মুমিনুল হক,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close