reporterঅনলাইন ডেস্ক
  ১০ জানুয়ারি, ২০২২

ক্রাইস্টচার্চ টেস্ট

ফলোঅনের শঙ্কায় বাংলাদেশ

নিউজিল্যান্ডের ৫২১ রানের জবাবে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচের মতো সাবলীল ব্যাট করতে পারলেন না সাদমান ইসলাম, নাজমুল হাসান শান্ত, মুমিনুল হক ও লিটস দাস। অভিষেকটা দুঃস্বপ্নের মতো হলো নাইম শেখের।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভার দুই বলে প্রথম পাঁচ ব্যাটারের উইকেট হারিয়ে ফেলেছে টাইগাররা। স্কোরবোর্ডে জমা হয়েছে মাত্র ২৭ রান।

ক্রাইস্টচার্চ টেস্টে ইনিংসের প্রথম বলে দুই রান নিয়ে যাত্রা শুরু করেছিলেন সাদমান। টিম সাউদির করা সেই ওভারে তুলে নিয়েছিলেন সাত রান। কিন্তু পরের ওভারের দ্বিতীয় বলে টম লাথামের হাতে ক্যাচ বানিয়ে তাকে সাজঘরের টিকিট ধরিয়ে দেন ট্রেন্ট বোল্ট।

পরের ওভারে অভিষিক্ত নাইম শেখকে সরাসরি বোল্ড করে দেন সাউদি। পাঁচ বল খেলেও কোনো রান করতে পারেননি নাইম। সাইফ হাসান ও মাহমুদুল হাসান জয়ের পর অভিষেকে শূন্য রানে আউট হওয়া তৃতীয় ওপেনার হলেন তিনি।

সাদমান আউট হওয়ার পর দ্বিতীয় ওভারের শেষ চার বল থেকে দুটি ডাবল নিয়েছিলেন নাজমুল। সেখানেই শেষ। ইনিংসের ষষ্ঠ ওভারে সাদমানের মতো তাকেও স্লিপে দাঁড়ানো লাথামের হাতে ক্যাচে পরিণত করেন বোল্ট। নাজমুল করতে পারেন মাত্র ৪ রান।

বাংলাদেশের বিপদ আরও বাড়ে পরের ওভারের প্রথম বলে সাউদির ফুল লেন্থের ডেলিভারিতে মুমিনুল বোল্ড হয়ে গেলে। আগের ম্যাচে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করা অধিনায়ক মুমিনুল এ ম্যাচের প্রথম ইনিংসে রানের খাতা খুলতে পারেননি। আর লিটন দাস ফিরে যান ৮ রান যোগ করে।

মাত্র ২৭ রানে পাঁচ উইকেট হারিয়ে অবধারিতভাবেই ফলোঅনের শঙ্কায় বাংলাদেশ। ষষ্ট উইকেট জুটিতে খেলছেন ইয়াসির আলী ও নূরুল হাসান সোহান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্যাটিং বিপর্যয়,বাংলাদেশ,ফলোঅন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close