reporterঅনলাইন ডেস্ক
  ২১ সেপ্টেম্বর, ২০২১

ব্যাঙ্গালুরুকে হারিয়ে কলকাতার জয়

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে হারিয়ে জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আইপিএলের ৩১তম ম্যাচে ৯ উইকেটের জয় পেয়েছে ইয়ন মরগানের দল।

আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে সোমবার প্রথমে ব্যাট করা বিরাট কোহলির নেতৃত্বে ব্যাঙ্গালুরু কলকাতা বোলারদের সামনে মাত্র ৯২ রানে গুটিয়ে যায়। জবাবে শুভমন গিল ও ভেঙ্কাটেশ আইয়ারের ঝড়ে ১০ ওভার বাকি থাকতেই ১ উইকেট হারিয়ে ৯৪ করে জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা।

৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতেই ৮২ রান তোলেন কলকাতার দুই ওপেনার গিল ও আইয়ার। গিল ৩৪ বলে ৬ চার ও এক ছক্কায় ৪৮ করে যুজভেন্দ্র চাহালের শিকার হন। তিন নম্বর ব্যাটিংয়ে নামা আন্দ্রে রাসেল কোনো বল মোকাবিলা করার সুযোগই পাননি। অপরপ্রান্তে ২৭ বলে ৪১ করে দলে জিতিয়েই মাঠ ছাড়েন আইয়ার। তিনি ৭টি চার ও একটি ছক্কা হাঁকিয়েছেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে বরুণ চক্রবর্তী ও রাসেলদের তোপে পড়ে ব্যাঙ্গালুরুর ব্যাটাররা। ওপেন করতে নামা অধিনায়ক কোহলি ব্যক্তিগত ৫ রান করে প্রসিদ্ধ কৃঞ্ষার বলে এলবি হয়ে মাঠ ছাড়েন। দলের হয়ে সর্বোচ্চ ২০ বলে ২২ রান করেন অপর ওপেনার দেবদূত পাড়িক্কাল। এছাড়া স্রিকার ভারত ১৬ রান করেন। তবে বাকিদের কেউই বলার মতো স্কোর করতে পারেননি।

কলকাতা বোলার বরুণ ও রাসেল ৩টি করে উইকেট ভাগ করে নেন। ২টি উইকেট পান লকি ফার্গুসন। এছাড়া কৃঞ্ষা একটি উইকেট দখল করেন।

এ জয়ে ৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে কলকাতা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে তিনে ব্যাঙ্গালুরু। ১২ পয়েন্ট নিয়ে যথাক্রমে প্রথম ও দ্বিতীয় চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ব্যাঙ্গালুরু,কলকাতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close