রাজশাহী ব্যুরো

  ১২ ডিসেম্বর, ২০১৮

চিকিৎসা শেষে বাড়ি ফিরলেন নারী ক্রিকেটার চামেলী

ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়া এবং মেরুদণ্ডের ব্যথার চিকিৎসা নিয়ে ভারতের চেন্নাই থেকে দেশে ফিরেছেন জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক অলরাউন্ডার চামেলী খাতুন। বুধবার সকালে তিনি রাজশাহী নগরীর দরগাপাড়ায় নিজেদের বাড়িতে ফেরেন। তবে সুস্থ হয়ে উঠতে কমপক্ষে আগামী ৬ মাস পূর্নাজ্ঞ বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন ভারতের চিকিৎসকরা।

বাড়ি ফিরেই তিনি পাশে থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাজশাহী সদরের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, বিসিবি ও আনসার ভিডিপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। চামেলী জানান, এখন তিনি অনেকটাই সুস্থ।

চামেলী নারী দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত খেলেছেন। এরপর ২০১১ সালে পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেলে চামেলী জাতীয় দল থেকে অবসর নেন। তারপর চাকরি নেন আনসার ভিডিপিতে। আর্থিক অনটনে আট বছর ধরে প্রায় বিনা চিকিৎসায় ধুকছিলেন এক সময়ের মাঠ কাঁপানো এই অলরাউন্ডার। এ খবরটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে তার পাশে দাঁড়ানোর ঘোষণা দেন ক্রিকেটার সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

চিকিৎসার জন্য তাকে অনুদান দিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও জেলা প্রশাসন। তবে এর আগেই প্রধানমন্ত্রীর দৃষ্টিতে পড়েন চামেলী। তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেন।

তার নির্দেশনায় গত ২ নভেম্বর চামেলীকে রাজশাহী থেকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। এরপর ঢাকার পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে আরো উন্নত চিকিৎসার জন্য ২৩ নভেম্বর তাকে নেওয়া ভারতের চেন্নাই। সেখানে ১৮ দিন চিকিৎসা শেষে তিনি ঢাকায় ফেরেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চিকিৎসা,ক্রিকেটার চামেলী খাতুন,বাড়ি ফিরলেন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close