reporterঅনলাইন ডেস্ক
  ১৭ অক্টোবর, ২০১৮

আব্বাস আগুনে অস্ট্রেলিয়া পুড়ে ছাই

আবুধাবি টেস্টে প্রথম ইনংসে পাকিস্তানের সংগ্রহ ছিল ২৮২ রান। খুব বড় স্কোর হয়তো নয়, তবে মঙ্গলবার শুরুর বিপর্যয় কাটিয়ে ওই রানই বা কম কি ছিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটসম্যানদের এই স্কোরটাকেও আরো বড় বানিয়ে দিল পাকিস্তান বোলাররা। বুধবার প্রথম ইনিংসে অজিদের মাত্র ১৪৫ রানেই গুড়িয়ে করে দিয়েছে পাকিস্তান। ফলে ২৮২ রান করেও প্রথম ইনিংসে ১৩৭ রানের লিড পেয়েছে পাকিস্তান।

সংযুক্ত আর আমিরাতে অনুষ্ঠিত দুই দলের সিরিজের প্রথম টেস্টেও দাপট ছিল পাকিস্তানের। দুবাই টেস্টের প্রথম ইনিংসেও বড় লিড নিয়েছিল পাকিস্তান। কিন্তু শেষ পর্যন্ত উসমান খাজা ও টিম পেইনের দৃঢ়তায় ম্যাচটি বাঁচিয়েছিল অস্ট্রেলিয়া।

এদিন আগের দিনের ২ উইকেটে ২০ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। আগের দিন শেষ বিকেলে ব্যাট করতে নেমে ওপেনার উসমান খাজা ও নাইট ওয়াচ ম্যাচ পিটার সিডলের উইকেট হারায় অস্ট্রেলিয়া। দুটি উইকেটই তুলে নেন মোহাম্মদ আব্বাস।

এদিন সেই আব্বাস আগুনে পুড়ে ছাই অস্ট্রেলিয়া। আরো তিন উইকেট নিয়ে ম্যাচে ৫ উইকেট শিকার করেছেন আব্বাস। এদিন দিনের শুরতেই শন মার্শ (৩) ও ট্রাভিস হেডকে (১৪) ফিরিয়ে অজিদের মিডল অর্ডার গুড়িয়ে দেন আব্বাস। এরপর বিলাল আসিফ উইকেট উৎসবে যোগ দিলে অস্ট্রেলিয়া ধ্বংসস্তুপে পরিণত হয়। বিলাল নিয়েছেন ৩ উইকেট। ১ উইকেট নেন ইয়াসির শাহ।

মঙ্গলবার টস জিতে আগে ব্যাট করতে নেমে অজি বোলারদের দাপটে কোনঠাসা হয়ে পড়ে পাকিস্তান। ৫৭ রানে ৫ উইকেট পড়ে যায় পাকিস্তানের। সেখান থেকে ফখর জামান ও সরফরাজ আহমেদের নৈপণ্যে ২৮২ রানের পুঁজি গড়ে। ফখর ও সরফরাজ দুজনেই অবশ্য সেঞ্চুরির আক্ষেপে পুড়েছেন। দুজনেই ব্যক্তিগত ৯৪ রান করে আউট হন।

শেষ খবর পাওয়া পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে পাকিস্তান। তাদের সংগ্রহ ১ উইকেটে ৫১ রান।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আব্বাস আগুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close