reporterঅনলাইন ডেস্ক
  ২০ আগস্ট, ২০১৭

বিসিএস পরীক্ষার্থীদের জন্য প্রস্তুতিমূলক অ্যাপস

দেশের সকল বিসিএস পরীক্ষার্থীরা এবার অ্যান্ড্রয়েড ফোনে অ্যাপসের মাধ্যমে পরীক্ষার প্রস্তুতি নিতে পারবেন। ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার্থীদের জন্য প্রস্তুতিমূলক অ্যান্ড্রয়েড অ্যাপস ‘BCS Preliminary Test Preparation’ নামের অ্যপস তৈরি করেছে দেশীয় অনলাইনভিত্তিক ফ্রিল্যান্সার প্রতিষ্ঠান True Hunter। ইতোমধ্যে বিসিএস পরীক্ষার্থীদের মধ্যে অ্যাপসটি ভাল সাড়া ফেলেছে।

বিগত বছরের বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার প্রশ্নগুলো এবং তার উত্তর অ্যাপসটিতে তুলে ধরা হয়েছে। এক্ষেত্রে একজন পরীক্ষার্থীকে প্রশ্নগুলোর সমাধান পাওয়ার জন্য অ্যাপসটিতে বিগত বছরের প্রশ্নগুলোর উত্তর দিতে হবে। যার ফলে প্রত্যক পরীক্ষার্থী তার প্রস্তুতিকে ভালোভাবে যাচাই করে নিতে পারবেন। সেইসঙ্গে রয়েছে নির্দিষ্ট সময়ের মধ্যে বিষয়ভিত্তিক মডেল টেস্ট।

এছাড়া অ্যাপসটিতে পাঁচ মিনিট কনটেস্ট নামক একটি মেন্যু আছে। এই মেন্যুতে ক্লিক করে পরীক্ষার্থীরা ৫ মিনিটে ১৫ টি প্রশ্নের উত্তর দিতে পারবেন এবং প্রতিদিন সর্বোচ্চ সঠিক উত্তরদাতা পাবেন একটি পুরস্কার। অ্যাপসটির সহায়ক মেন্যুতে ক্লিক করলে ৫ মিনিট কনটেস্ট এ অংশ নেয়ার নিয়মাবলী জানতে পারবেন পরীক্ষার্থীরা।

প্রতিযোগিতামূলক বিসিএস পরীক্ষার প্রস্তুতির জন্য এই অ্যাপসটি বেশ সহায়ক ভূমিকা পালন করবে বলে আশাবাদী অ্যাপসটির নির্মাতা প্রতিষ্ঠান। BCS Preliminary Test Preparation অ্যাপসটি ডাউনলোড করার লিংক: https://goo.gl/xoc2UF। এছাড়া play.google.com এ True Hunter লিখে সার্চ দিলে True Hunter-এর তৈরি অন্যান্য অ্যাপস পাওয়া যাবে।

পিডিএসও/তাজ/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিসিএস,বিসিএস পরীক্ষার্থী,৩৮তম বিসিএস প্রিলিমিনারি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist