reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মে, ২০১৭

অ্যান্ড্রয়েডে পবিত্র আল কোরআনের বাংলা ও অডিও ভার্সন

মহান আল্লাহতায়ালা পবিত্র আল কোরআনে মানবজাতির জন্য দিয়েছেন একটি পূর্ণাঙ্গ দিক নির্দেশনা। সময়ের পরিবর্তনের সাথে সাথে মানুষ এখন আরো বিজ্ঞানমুখী হচ্ছে। আর বিজ্ঞানের এই সুফলকে সহজলভ্য করে মানুষের হাতের মুঠোয় পৌঁছে দেওয়ার প্রয়াস নিয়ে এগিয়ে চলছে তথ্য প্রযুক্তিতে এক ধাপ এগিয়ে থাকা বাংলাদেশের আইটি প্রতিষ্ঠান অরেঞ্জবিডি লিমিটেড।

প্রতিষ্ঠানটি তাদের পণ্যসারিতে ২০১৩ সালের জুলাই মাসে সংযোজন করে প্রথম বাংলায় অর্থসহ পবিত্র আল কোরআনের অ্যান্ড্রয়েড অ্যাপস Al-Quran (Bangla)।বর্তমানে অ্যাপসটির চতুর্থ সংস্করণ এনেছে অরেঞ্জবিডি লিমিটেড।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের (ডিরেক্টর জেনারেল,প্রশাসন) এবং a2i এর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার অরেঞ্জ বিডি লিমিটেড এর ৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ, কাওরান বাজার এর অফিসে পবিত্র আল কোরআনের অ্যান্ড্রয়েড অ্যাপস Al-Quran (Bangla)র চতুর্থ সংস্করণ উদ্বোধন করেন।

তিনি বলেন,আসন্ন রমজান মাসে অরেঞ্জ বিডি লিমিটেডের তৈরী পবিত্র আল কোরআনের এই অ্যান্ড্রয়েড অ্যাপস সকল ধর্ম প্রাণ মুসলমানদের ইবাদত বন্দেগীতে একটি নতুন মাত্রা যোগ করবে।

নতুন সংস্করণে পবিত্র আল কোরআনের বাংলা অনুবাদের পাশাপাশি অ্যাপসটিতে অডিও শোনার সুবিধা সংযোজন করা হয়েছে। এছাড়া অ্যাপসটির সূচিতে কোরআনের পারা ও আয়াত সংখ্যা পাঠকগণ দেখতে পারবেন। অ্যাপসটি তে পাঠকগণ খুব সহজেই যেকোনো সময় যেকোনো স্থান থেকে পবিত্র আল কোরআনের সকল সূরা পাঠ করা ছাড়াও যতটুকু পড়বেন তা চিহ্নিত করে রেখে পরবর্তীতে উক্ত স্থান থেকে পুনরায় আরম্ভ করতে পারবেন।

Al-Quran (Bangla)অ্যাপসটি শুধু বাংলাদেশেই ৫ লক্ষাধিক এর বেশিবার সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সর্বমোট ১১ লক্ষাধিক এর বেশি ডাউনলোড করা হয়েছে।সম্পূর্ণ বিনা খরচে পাঠকগণ অ্যাপসটি যেকোনো ৪+ অ্যান্ড্রয়েড ডিভাইসে ডাউনলোড করতে পারবেন।

Al-Quran (Bangla)অ্যাপসটি ডাউনলোড করার লিংক- https://goo.gl/DCDnPi

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অ্যান্ড্রয়েড,পবিত্র আল কোরআন,বাংলা,অডিও,ভার্সন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist