reporterঅনলাইন ডেস্ক
  ০১ এপ্রিল, ২০২৩

চ্যাটজিপিটি থেকে আয় করতে চান?

ছবি : সংগৃহীত

চ্যাটজিপিটি বর্তমান বিশ্বের সবচেয়ে আলোচিত একটি শব্দ। যা পুরো প্রযুক্তি দুনিয়ায় নতুন একটি মাত্রা যোগ করেছে। চ্যাটজিপিটি যেমন অনেকের জন্য উপকারী তেমনি অনেকের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। এই এআই চ্যাটবটের কারণে চাকরি হারাতে বসেছে হাজারো মানুষ। এরমধ্যে আছে শিক্ষক থেকে, লেখক, গণমাধ্যম, ফ্রিল্যান্সাররাও।

চ্যাটজিপিটি রচনা লিখতে পারে, চাকরির বা ছুটির আবেদন, চুক্তিপত্র, কোনো ঘটনা সম্পর্কে ব্যাখ্যা, ছোটখাটো প্রতিবেদন তৈরি করে দিতে পারে। এটি কম্পিউটার প্রোগ্রাম, গান বা কবিতাও লিখে দিতে পারে ব্যবহারকারীর জন্য। আবার আপনি চাইলে আপনার ভার্সিটির রিপোর্ট বা প্রেজেন্টেশন এই এআইয়ের মাধ্যমে লিখিয়ে নিতে পারবেন। তবে চ্যাটজিপিটি হতে পারে আপনার আয়ের উৎস।

চ্যাটজিপিটির মাধ্যমে আয় করতে পারবেন যে কেউ। চলুন জেনে নেওয়া যাক উপায়গুলো-

>> চ্যাটজিপিটির মাধ্যমে চ্যাট অ্যাপ বানাতে পারেন। যেগুলো কাস্টমার সার্ভিস বা ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্সের কাজে আসবে। যেগুলো বিক্রি করতে পারবেন কোনো ব্যক্তি বা সংস্থার কাছে।

>> পণ্য, ব্র্যান্ড এবং ওয়েবসাইটের জন্য তাদের সম্পর্কে কনটেন্ট লিখতে পারেন। ধরুন কোনো একটি পণ্য সম্পর্কে তার ওয়েবসাইট আপডেট করবে। আপনি তাদের হয়ে চ্যাটজিপিটি দিয়ে লিখিয়ে তাদেরকে দিতে পারেন।

>> শিক্ষার্থীদের জন্য টিউটোরিয়াল তৈরি করতে পারেন চ্যাটজিপিটি থেকে। এসব টিউটরিয়াল ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে শেয়ার করে আয় করতে পারেন ঘরে বসেই।

>> বই লিখতে পারেন চ্যাটজিপিটির মাধ্যমে। সেগুলো থেকেও আয় করতে পারবেন।

>> সফটওয়্যার ডেভেলপ করতে পারবেন চ্যাটজিপিটি থেকে। যে কোনো সংস্থার জন্য সফটওয়্যার ডেভেলপ করে আয় করতে পারেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চ্যাটজিপিটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close