reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০১৯

ইন্টারনেট সেবার দাম কমছে : পলক

দেশে ইন্টারনেট সেবার দাম কমবে বলে আশা প্রকাশ করেছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

সোমবার তার ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে তিনি বলেন, ‘ইন্টারনেটের দাম কমছে! কিছুদিন আগে ইন্টারনেটের সেবার ওপর ভ্যাট ১৫ শতাংশ থেকে কমিয়ে পাঁচ শতাংশ করা হয়েছিল। নতুন করে ইন্টারন্যাশনাল টেরিসটিয়াল কেবল (আইটিসি), আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে অপারেটর (আইআইজি) ও নেশন ওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন লাইসেন্সের (এনটিটিএন) ওপর ভ্যাট কমিয়ে পাঁচ শতাংশ করায় ইন্টারনেট সেবার দাম কমবে কমবে বলে আশা করছি।

ধন্যবাদ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। ধন্যবাদ উপদেষ্টা আর্কিটেক্ট অব ডিজিটাল বাংলাদেশ জনাব সজীব ওয়াজেদ জয়কে, তারুণ্যের শক্তি কাজে লাগিয়ে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার পথে আরেক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য।’

প্রসঙ্গত, নিরবিচ্ছিন্ন ইন্টারনেট সেবা নিশ্চিতে তিনটি সেবার ওপর থেকে অতিরিক্ত মূল্য সংযোজন কর (ভ্যাট) মওকুফ করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া স্বাক্ষরিত বিশেষ আদেশে এ সুবিধা দেওয়া হয়েছে। যা গত ১৫ জানুয়ারি জারি করা হয়েছে বলে জানিয়েছে এনবিআর।

সেবা তিনটি হলো ইন্টারন্যাশনাল টেরেস্ট্রিয়াল ক্যাবল (আইটিসি), ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) ও ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন)।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইন্টারনেট সেবা,ইন্টারনেটের দাম,জুনাইদ আহমেদ পলক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close