reporterঅনলাইন ডেস্ক
  ২৪ অক্টোবর, ২০২১

মানুষের পেটে এখন ক্ষুধার আগুন: মান্না

ফাইল ছবি

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, খাদ্যদ্রব্যের দামবৃদ্ধিতে মানুষ অহায়। মানুষের পেটে এখন ক্ষুধার আগুন। সব জিনিসের দাম বেড়েছে।

রবিবার দুপুরে রাজধানীর শাহবাগে জাদুঘরের সামনে এক সমাবেশ তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলন (বাপসা) আয়োজিত রাষ্ট্র প্রতিষ্ঠার প্রত্যয়ে সংহতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মাহমুদুর রহমান মান্না আরও বলেন, ১০ টাকা করে চাল খাওয়াবে বলে প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় আসা সরকারের আমলে মোটা চাল এখন ৫০ থেকে ৬০ টাকা। আর ভালো চালের দাম ৭০ থেকে ৮০ টাকা।

তিনি বলেন, এক মণ ধান বেঁচে এক কেজি গরুর মাংস কিনতে হয়। সেই দেশে সরকার উন্নয়নের কথা, ভালো ভালো কথা শোনায়, বাস্তবে যার কোনো ভিত্তি নেই।

কুমিল্লার ঘটনা ও দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক হামলা-ভাঙচুর বিষয়ে তিনি বলেন, ‘ইকবাল হোসেন মার্কা কাহিনি বাদ দেন। তার মা বলেছেন ১০ থেকে ১২ বছর ধরে ছেলে মদের ওপরই থাকে, নেশাখোর। পুলিশ বলেছে ভবঘুরে। সেই লোক কোরআন শরিফ রেখে দিয়েছেন!

মান্না বলেন, সরকার সামনে আবার ভোট ভোট খেলবে, সেই চেষ্টা করছে। তবে এবার বিপদ আছে। এবার সব হিন্দু ভাইয়েরা বের হয়ে বলেছেন, আমরা আওয়ামী লীগের আমলে নিরাপদ নই।

স্বাধীনতার সময় দেশে কত হিন্দু ছিল, এখন সংখ্যাটা কমে কত হয়েছে— সেই প্রশ্ন তোলে তিনি বলেন, ১৫ থেকে ২০ ভাগ হিন্দু ভারতে গিয়ে থাকলে তাদের সম্পত্তি এখন কাদের দখলে? শতকরা ৯০ ভাগ সম্পত্তিই দখল করেছেন আওয়ামী লীগের লোকেরা।

নাগরিক ঐক্যের আহ্বায়কের ভাষ্য, তারাই (আওয়ামী লীগ) হিন্দুদের অত্যাচার করেন, ভয় দেখান। বিএনপি–জামায়াতে ইসলাম হামলা করবে, তার থেকে ভারতে চলে যাওয়াই ভালো বলছেতারা।

পরিবেশদূষণ নিয়ে তিনি বলেন, দেশের নদী শুকিয়ে যাচ্ছে। বন উজাড় হয়ে যাচ্ছে। নদী, নালা, খাল, লেক দখল করে ক্ষমতাসীনেরা ঘর বাড়ি বানাচ্ছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্ষুধা,মানুষ,পেটে,মান্না
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close