reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জানুয়ারি, ২০১৯

ডিএনসিসি ও উপজেলা নির্বাচনে অংশ নেবে না বিএনপি

ফাইল ছবি

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ও ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ না করার নীতিগত সিদ্ধান্ত জানিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের শীর্ষ নেতাদের বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে জানা গেছে। বৈঠকে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপিতে অংশ নেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই আমরা এ নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিএনপির স্থায়ী কমিটির নেতারা এক বৈঠকে বসেন। প্রায় ১ ঘণ্টা ধরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে বর্তমান সরকারের অধীনে আর কোনো নির্বাচনে বিএনপি অংশ না নেয়ার পক্ষে মত দেন একাধিক সদস্য। তারা এখন দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও দল গুছানোর দিকে মনোযোগ দিতে চান।

এর আগে সকালে মির্জা ফখরুল সাংবাদিকদের জানান, আজ রাত দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে বৈঠক করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করে ডিএনসিসি নির্বাচনে অংশ নেয়া না নেয়ার বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,উপজেলা পরিষদ নির্বাচন,অংশ নেবে না
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close