মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ০১ অক্টোবর, ২০১৮

নুরুল আমিন মজুমদার ডিগ্রি কলেজে মো. তাজুল ইসলাম এমপি

‘আলোকিত মানুষ গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য’

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, বর্তমান সরকারের টানা দুই মেয়াদে আমার নির্বাচনী এলাকার (লাকসাম-মনোহরগঞ্জ) প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ২/১টি করে নতুন একাডেমিক ভবন নিমার্ণ করা হয়েছে। প্রতিষ্ঠানের প্রয়োজনে যেকোনও সময়ে আমরা নতুন ভবন করতেও প্রস্তুত আছি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ ভিশনকে বাস্তবায়ন করতে তোমাদেরকে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

রোববার লাকসাম নুরুল আমিন মজুমদার ডিগ্রি কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, শিক্ষকরাই পারেন আলোকিত মানুষ গড়তে। আলোকিত মানুষ গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিহার্য। এই কলেজের শিক্ষার্থীরা পড়াশোনার মাধ্যমে সুশিক্ষা অর্জন করে দেশের বিভিন্ন পর্যায়ে অবদান রাখবে। মাদকের বিরুদ্ধে তার অবস্থান জিরো টলারেন্স উল্লেখ করে শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান তিনি।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কলেজে অধ্যক্ষ ড. মোহাম্মদ মাহাবুবুল আলম।

সভায় আরো উপস্থিত ছিলেন, কলেজ শিক্ষক আজহারুল হক, শহীদ উল্যাহ, রাহেলা বেগম, মোরশেদ আলম, মনিরুজ্জামান, রহমত উল্যাহ, হারুনুর রশিদ পাটোয়ারী, লায়লা মুর্শিদ জাহান, নাছিমা আক্তার, দাউদুল ইসলাম, মাহাবুব রশিদ, রোকসানা আক্তার, নুরুন্নাহার, গোলাম মতুর্জা, লাকসাম থানার ওসি মনোজ কুমার দে, মনোহরগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ, জিয়াউর রহমান শাহিন জিয়া, বিশিষ্ট শিক্ষানুরাগী সামছুল আলম মজুমদারসহ আরো অনেকে।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি মজিবুর রহমান মজুমদার ফাউন্ডেশনের পক্ষ থেকে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কলেজের সহকারী অধ্যাপক গাজী আবদুর রশিদ।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মো. তাজুল ইসলাম এমপি,আলোকিত মানুষ,শিক্ষকদের,ভূমিকা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close