reporterঅনলাইন ডেস্ক
  ১৭ ফেব্রুয়ারি, ২০১৮

ধৈর্যহারা হবেন না, বিশৃঙ্খলা করবেন না : ফখরুল

বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য গণস্বাক্ষর সংগ্রহ অভিযান উদ্বোধন করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমি সারাদেশের নেতা-কর্মীদের অনুরোধ জানাব, শান্তভাবে, ধৈর্য ধরে সব কিছু মোকাবেলা করতে হবে। কখনও ধৈর্যহারা হবেন না, কখনও বিশৃঙ্খলা করবেন না। এই সময় বিএনপির আন্দোলনের সামর্থ্য নিয়ে প্রশ্ন তুলে ক্ষমতাসীনরা সংঘাতে উসকানি দিচ্ছে দাবি করে তাতে সাড়া না দিতেও দলীয় নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। আজ শনিবার সকাল ১১টায় রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে গণস্বাক্ষর ফরমে নিজে সই করে এই কর্মসূচির উদ্বোধন করেন ফখরুল। ঢাকাসহ সারাদেশে একযোগে এই কর্মসূচি শুরু হয়েছে।

উদ্বোধন অনুষ্ঠানে বিএনপি মহাসচিব যখন কার্যালয়ের নিচতলায় নেতা-কর্মীর সামনে বক্তব্য দিচ্ছিলেন তখন বাইরে শতাধিক পুলিশ মোতায়েন ছিল। নেতা-কর্মীদের হুঁশিয়ার করে তিনি বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে যে শান্তিপূর্ণ আন্দোলন তারা চালিয়ে যাচ্ছেন, তা যেন ব্যাহত না হয়। সরকারের যে উসকানি, সরকারের যে নীলনকশা, তাকে ব্যর্থ করে দিয়ে জনগণের যে বিজয়, সেই বিজয়কে নিশ্চিত করতে হবে। সারাদেশে গণগ্রেপ্তারের অভিযোগ তুলে তিনি বলেন, দেশে এমন কোনো জায়গা নেই যেখানে আমাদের নেতা-নেত্রীরা গ্রেপ্তার হননি। আজকেও সাতক্ষীরার সভাপতিকে গ্রেপ্তার করা হয়েছে। প্রতিদিন পুলিশ রেইড করছে, গ্রেপ্তার করছে এবং মিথ্যা মামলা দিচ্ছে।

দলের প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানির পরিচালনায় অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ বক্তব্য রাখেন।

ফখরুল বলেন, যেখানে সম্পূর্ণ শান্তিপূর্ণভাবে বিএনপি তার কর্মসূচি পালন করছে, সেখানে মিথ্যা মামলা দিয়ে নাশকতার পরিকল্পনার নাম দিয়ে এটাকে (শান্তিপূর্ণ কর্মসূচি) তারা (সরকার) সম্পূর্ণ মিথ্যা প্রমাণিত করতে চায়। খালেদা জিয়ার মুক্তির দাবিতে সবাইকে প্রতিবাদী হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, জনগণকে বলতে চাই, আর বসে থাকার সময় নেই, সমস্ত চেতনাকে জাগ্রত করুন, সবাই উঠে আসুন, বেরিয়ে আসুন। প্রতিবাদে সোচ্চার হোন এবং রাজপথে প্রতিবাদ করুন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশনেত্রীর মুক্তি এদেশের গণতন্ত্রের মুক্তি, এদেশের জনগণের মুক্তি। আমাদের নেত্রীকে অন্যায়ভাবে জেলে প্রেরণের পরে আমরা নিয়মাতান্ত্রিক ও শান্তিপূর্ণ আন্দোলন করছি। এই গণস্বাক্ষর অভিযানে আমরা কোটি কোটি মানুষের স্বাক্ষর নিয়ে দেশে-বিদেশে প্রমাণ করতে চাই, দেশনেত্রী বেগম জিয়া এদেশের সবচাইতে জনপ্রিয় নেত্রী।

প্রসঙ্গত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ৫ বছরের সাজার আগে খালেদা জিয়া নেতা-কর্মীদের শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যেতে বলেছিলেন। গত ৮ ফেব্রুয়ারি তিনি বন্দি হওয়ার পর দলটি সেই কথাই অনুসরণ করছে। তার আগে খালেদার আদালতে হাজিরার সময় পুলিশের উপর বিএনপিকর্মীদের হামলার পর আওয়ামী লীগ নেতারা বলছিলেন, তারা আবার ২০১৪-২০১৫ সালের মতো নাশকতার আন্দোলনের আভাস পাচ্ছেন। কিন্তু দলীয় চেয়ারপারসনের মুক্তির দাবিতে হরতাল-অবরোধের মতো কর্মসূচি বিএনপি না দেওয়ার পর আওয়ামী লীগ নেতারা বলছেন, জোরালো কর্মসূচি দেওয়ার মতো সামর্থ্য নেই দলটির।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফখরুল,ধৈর্যহারা হবেন না,বিশৃঙ্খলা করবেন না
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist