reporterঅনলাইন ডেস্ক
  ২৫ সেপ্টেম্বর, ২০১৭

দেশে ফিরেছেন ৭১ হাজার হাজি

পবিত্র হজ পালন শেষে দেশে ফিরেছেন ৭১ হাজার ১৮৪ জন বাংলাদেশি হাজি। রোববার পর্যন্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৯৭টি ও সৌদি এয়ারলাইন্সের ১০৯টিসহ মোট ২০৬টি হজ ফ্লাইটে তারা দেশে ফেরেন। ধর্ম মন্ত্রণালয় থেকে প্রকাশিত হজ বুলেটিন থেকে এ তথ্য জানা গেছে।

এতে জানানো হয়, সোমবার বাংলাদেশ থেকে আসা সরকারি ব্যবস্থাপনার সর্বশেষ ফ্লাইটের হাজিরা মক্কা থেকে মদিনায় যাবেন। তারা সেখানে আটদিন অবস্থান করবেন। মদিনায় অবস্থানকালে মসজিদে নববিতে ৪০ ওয়াক্ত নামাজ আদায় শেষে আগামী ৫ অক্টোবর তারা দেশে ফিরবেন।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় (ব্যবস্থাপনা সদস্যসহ) মোট এক লাখ ২৭ হাজার ২২৯ জন বাংলাদেশি পবিত্র হজ পালনের জন্য সৌদিআরবে যান। তাদের মধ্যে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সৌদিআরবে সর্বমোট ১৪১ জন (১১০ জন পুরুষ ও ৩১ জন নারী) ইন্তেকাল করেছেন। এদের মধ্যে ১০২ জন মক্কায়, ১৯ জন মদিনায়, ৪ জন জেদ্দায় এবং ১৬ জন মিনায় মারা গেছেন। সর্বশেষ ২৪ সেপ্টেম্বর চট্টগ্রাম জেলার দিলদার বেগম (৭০) মদিনায় মৃত্যুবরণ করেন। তার পাসপোর্ট নম্বর ছিল বিএম ০২৬৬৪০৭।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হজ ফ্লাইট,হজ পালন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist